ফাইনালে যাওয়ার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

    বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে আজ মুখোমুখি হয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া। বার্মিংহামের এজবাস্টনে দুদলের লড়াই শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩.৩০ মিনিটে।

    এবারের বিশ্বকাপে দুই দেখায় দুবারই স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়েছে অস্ট্রেলিয়া। প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু, লিগ পর্বের মূল লড়াইয়ে তাদের ৬৪ রানে হারিয়েছিল অজিরা। তবে শেষ ১২ বারের দেখায় ১০ বারই ইংলিশদের কাছে হেরেছে অস্ট্রেলিয়া। তবে বিশ্বকাপে এগিয়ে আছে অজিরাই।

    কিন্তু এই বিশ্বকাপে ইংল্যান্ড দল আলাদা। লিগ পর্বের ম্যাচে অজিদের কাছে হারের দিন ছিলেন না জেসন রয়। জনি বেয়ারস্টোর সাথে যার উদ্বোধনী জুটি, বিশ্বকাপের সর্বোচ্চ তিনবার শতাধিক রান পেরুনো জুটি।

    অস্ট্রেলিয়ার আছে ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, স্টিভেন স্মিথ। নেই উসমান খাজা। তার পরিবর্তে সরাসরি একাদশে জায়গা হয়েছে বদলি হিসেবে আসা পিটার হ্যান্ডসকম্বের।

    অন্যদিকে বোলিংয়ে দুই দল প্রায় সমানে সমান। ভরসা গতি। কিন্তু মিচেল স্টার্কের উইকেট নেয়ার ক্ষমতা অন্য যে কারো চেয়ে বেশি। ২৬ উইকেট তার শিকার। জোফরা আর্চারও নেই পিছিয়ে। ক্ষমতা আছে সমানতালে পাল্লা দেয়ার। খেলাটাও ইংলিশদের প্রিয় মাঠ এজবাস্টনে। তবে আবহাওয়ার পূর্বাভাস বৃষ্টি সম্ভাবনার। তাতে কি আছে রিজার্ভ ডে।

    বিএম/এমআর