‘রক্ত দিয়ে হলেও এরশাদের লাশ রংপুরে রাখা হবে’

    জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান এইচ এম এরশাদকে রংপুরে তার বাসভবন পল্লী নিবাসে দাফন করার দাবি জাননো হয়েছে। সেইসাথে মরদেহ রংপুর থেকে ঢাকায় দাফন করতে নিয়ে যাওয়ার যে কোনও প্রচেষ্টা প্রতিহত করার হুঁশিয়ারি দিয়েছেন তারা।

    সোমবার (১৫ জুলাই) দুপুরে রংপুর নগরীর সেন্ট্রাল রোডে দলীয় কার্যালয়ে এ ঘোষণা দেন রংপুর সিটি মেয়র ও মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা।

    তিনি বলেন, এরশাদ অনেক আগেই রংপুরে তার বাসা পল্লী নিবাসে তাকে দাফন করার কথা বলে গেছেন। কিন্তু আমরা বিস্ময়ের সঙ্গে লক্ষ্য করছি এরশাদকে বাংলাদেশের জনগণের মন থেকে দূরে সরিয়ে দেওয়ার চক্রান্ত চলছে। সব স্তরের মানুষ যাতে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করতে পারে সে জন্যই আমরা রংপুরে তাকে দাফন করতে চাই।

    হুশিয়ারি দিয়ে তিনি বলেন, এরশাদের লাশ যদি রংপুর থেকে নিয়ে যাওয়ার কোনো চেষ্টা করা হয়, রংপুরের লাখো নেতাকর্মী বুকের রক্ত দিয়ে তা প্রতিহত করবে। কিন্তু লাশ রংপুর থেকে কোথাও যাবে না।

    এর আগে গতকাল সকালে সিএমএইচে জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও এরশাদের স্ত্রী রওশন এরশাদ বলেন, এরশাদের শেষ ইচ্ছা ছিল তাকে সামরিক কবরস্থানে যেন দাফন করা হয়। তার ইচ্ছা অনুযায়ী ঢাকায় সামরিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

    ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ১৭ দিন চিকিৎসাধীন থাকার পর রবিবার (১৪ জুলাই) সকাল পৌনে আটটার দিকে শেষ নিঃশ্বাস ছাড়েন তিনি।

    বিএম/এমআর