স্টিভ রোডসকে বিদায় জানালো বিসিবি

    বিশ্বকাপ ব্যর্থতার পর জাতীয় দলের প্রধান কোচ স্টিভ রোডসের সঙ্গে চুক্তি বাতিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে এ মাসের শেষ দিকে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন না এই ইংলিশ কোচ।

    আজ এমনটাই জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।রোডসের সঙ্গে চুক্তি ছিল আগামী বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।তবে বিশ্বকাপ ব্যার্থতায় আগেই তার সাথে চুক্তি বাতিল করা হলো।

    তিনি বলেন, “স্টিভের সঙ্গে এ বিষয়ে একটি সমঝোতায় পৌঁছেছে বোর্ড। আমরা তাকে যাওয়ার অনুমতি দিয়েছি। আগামী ২০ থেকে ২২ জুলাইয়ের মধ্যে অনুষ্ঠিতব্য সভায় পরবর্তী কোচ কে হবেন সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। নতুন কোচের অধীনেই শ্রীলংকা সিরিজের কোচ নির্ধারিত হবে।”

    সেমিফাইনালে খেলার আশা প্রকাশ করে বিশ্বকাপ খেলতে গেলেও ৮ নম্বরে থেকে বিশ্বকাপ মিশন শেষ করেছে বাংলাদেশ ক্রিকেট দল। মাশরাফিদের এরূপ পারফর্মেন্সের পর দলের প্রধান কোচ স্টিভ রোডসের ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছিল। এবার এটি অবসান হলো।

    কে হবে টাইগারদের পরবর্তী কোচ এ ব্যাপারে নিশ্চিত জানা যায়নি। তবে গুঞ্জন উঠেছে আবারো টাইগারদের দায়িত্ব নিতে পারেন লঙ্কান কোচ চন্দিকা হাতুরুসিংহে। এছাড়া বিবেচনায় আছেন টাইগারদের সাবেক কোচ জেমি সিডন্সও।

    বিএম/এমআর