শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা,ফিরেছেন বিজয়-তাইজুল

    তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে চলতি মাসের ২০ তারিখে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। আসন্ন এ ওয়ানডে সিরিজের জন্য ১৪ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। দলে ফিরেছেন এনামুল হক বিজয় ও স্পিনার তাইজুল ইসলাম। বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে থাকা এ দলে জায়গা হয়নি আবু জায়েদ রাহীর।

    লঙ্কা সফর চলাকালীন লিটন দাস ও সাকিব আল হাসান বিশ্রামে থাকবেন। যার ফলে তাদের পরিবর্তে দলে ডাকা হয়েছে এনামুল হক বিজয় ও তাইজুল ইসলামকে।

    দীর্ঘদিন যাবত জাতীয় দলের বাইরে ছিলেন বিজয় ও তাইজুল। উইকেটরক্ষক-ব্যাটসম্যান বিজয় সবশেষ ওয়ানডে খেলেছিলেন গত বছরের ২৮ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। বাজে পারফরম্যান্সের কারণে সিরিজ শেষে আর দলে জায়গা হয়নি তার।

    অন্যদিকে জাতীয় দলের জার্সিতে তাইজুল সবশেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৬ সালের ২৮ সেপ্টেম্বর। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি খেলার পর বাংলাদেশের হয়ে রঙিন জার্সিতে আর খেলা হয়নি তার। অবশেষে সাকিবের বিশ্রামের ফলে তার সামনে আবারও বাংলাদেশের হয়ে ওয়ানডে খেলার হাতছানি।

    উল্লেখ্য, স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে চলতি মাসের ২৬, ২৮ ও ৩১ জুলাই তিন ম্যাচের ওয়ানডে সিরিজে লড়বে সফরকারী বাংলাদেশ। দিবারাত্রির সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।

    শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ দল: মাশরাফি মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, সাইফউদ্দিন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম ও এনামুল হক বিজয়।

    বিএম/এমআর