ক্রিকেট উন্নয়নে সম্মিলিত বৈঠক

    চলমান কন্ডিশনিং ক্যাম্পে শনিবারের (২৪ আগস্ট) অনুশীলন শেষে অধিনায়ক ও কোচকে নিয়ে সভায় বসেছিলেন বিসিবির দায়িত্বশীলরা। সভায় বেশ কিছু বিষয় নিয়েই আলোচনা হয়েছে, তবে মনোযোগ ছিল ‘ক্রিকেটে উন্নতির’ দিকেই।

    নতুন কোচ রাসেল ডমিঙ্গো বাংলাদেশে এসে কয়েকদিন হল কাজও শুরু করেছেন। তবে টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক, বলা ভালো যার হাতে এখন দেশের ক্রিকেটের নাটাই- সেই সাকিব আল হাসানের সাথে তার দেখা হল শনিবার।

    বিদেশ সফর শেষে ছুটি কাটিয়ে ফেরা সাকিব দেশে ফিরে কালবিলম্ব না করে যোগ দিয়েছেন ক্যাম্পে। ক্যাম্পে শনিবারের সেশন শেষে তাকে নিয়ে সভায় বসেন বোর্ড পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, নির্বাচক হাবিবুল বাশার সুমন ও প্রধান কোচ ডমিঙ্গো।

    সেই সভায় দেশের ক্রিকেটের বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়েছে। বিশ্বকাপের পর একদিনের ক্রিকেট ব্যতীত ভিন্ন ফরম্যাটে ফিরতে যাচ্ছে বাংলাদেশ, আফগানিস্তানের বিপক্ষে টেস্ট দিয়ে। এরপর অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। দুই সিরিজেই দলের নেতা সাকিব। তাই তার চাহিদা জানতে চেয়েছে বোর্ড। আলোচনা হয়েছে- কীভাবে ক্রিকেটে আরও উন্নতি করা যায়।

    সভা শেষে সংবাদমাধ্যমকে আকরাম বলেন, ‘আমাদের ম্যানেজমেন্টে কিছুটা বদল এসেছে। আলোচনায় বসেছিলাম। যেহেতু আমাদের সিরিজ হচ্ছে পরের মাসের শুরুতেই, সেটা নিয়ে আমরা আলাপ আলোচনা করেছি। কীভাবে দলের শক্তি থাকবে, কীভাবে খেলব সব কিছু নিয়ে আলাপ হয়েছে।’

    ‘আমরা মূলত আমাদের পরিকল্পনা নিয়েই আলাপ করেছি। একটাই আলোচনা ছিল কীভাবে ক্রিকেট উন্নতি করা যায়। কীভাবে অ্যাওয়েতে উন্নতি করা যায়। ওদের কি চাহিদা থাকবে, আমি ওদের কতটুকু সাহায্য করতে পারব। এসব ছিল আলোচনায়।’-বলেন আকরাম।

    বিএম/এমআর