চাঁদপুরে ডেঙ্গু আক্রান্ত নারী ইউপি সদস্যের মৃত্যু

    বিএম ডেস্ক : চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসনের ইউপি সদস্য লাভলী বাশার (৪০) মৃত্যুবরণ করছেন। গতকাল শনিবার রাত ৩টায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

    নিহত লাভলী উপজেলার ৩নং খাদেরগাঁও ইউপির সংরক্ষিত ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের নির্বাচিত সদস্য। উপজেলার নাগদা এলাকার বাসিন্দা ও মতলব দারুল উলুম ইসলামিয়া কামিল মাদ্রাসায় অফিস সহকারি হিসেবে কর্মরত আবুল বাশারের স্ত্রী। তার তিন মেয়ে ও চার বছর বয়সী এক ছেলে সন্তান রয়েছে। বড় মেয়ে এইচএসসি, মেঝ মেয়ে ৬ষ্ঠ শ্রেণি ও ছোট মেয়ে ২য় শ্রেণিতে পড়ে।

    রবিবার সকাল ১০টায় নাগদা বাজার লাগোয়া তার বাড়ি সংলগ্ন বালুর মাঠে জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজায় মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলামসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

    পারিবারিক সূত্রে জানা যায়, ওই ইউনিয়নের উত্তর নাগদা গ্রামের আবুল বাশারের সরকারের স্ত্রী লাভলী গত বৃহস্পতিবার জ্বরে প্রথমে মতলব স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। ওই দিনই তাকে উন্নত চিকিৎসার জন্য চাঁদপুর সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে দুই দিন চিকিৎসার পর গত শনিবার বিকেলে তার অবস্থার অবনতি দেখে চিকিৎসকরা তাকে ঢাকায় চিকিৎসার জন্য পাঠায়। পরে রাতে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান।

    আবুল বাশার বলেন, গত ২৫ জুলাই বৃহস্পতিবার আমার স্ত্রী ছেলেকে ডাক্তার দেখানো ও পরের দিন একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় গিয়েছিল। সেখানে বৃহস্পতিবার আত্মীয়ের বাসায় রাত্রীযাপন করতে হয়। আত্মীয় স্বজন বেশী থাকায় মেঝেতে সে ঘুমিয়েছিল। আর সেখান থেকেই ডেঙ্গু রোগে আক্রান্ত হয়।

    উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে উপজেলায় গত ৪ দিনে ২জন ডেঙ্গ জ্বরে আক্রান্ত হয়েছে।

    স্থানীয় বাসিন্দারা বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ইউপি সদস্য লাভলী বাশার মারা যাওয়ার খবর ছড়িয়ে পড়লে উপজেলা সদর ও আশপাশের এলাকায় স্থানীয় লোকজনের মাঝে ‘ডেঙ্গু আতঙ্ক’ বিরাজ করছে।

    চাঁদপুর ২০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আনোয়ারুল আজিম জানান, চাঁদপুর সদর হাসপাতালে রবিবার সকাল ৮টা পর্যন্ত ৪৮জন ডেঙ্গ জ¦রে আক্রান্ত রোগী ভর্তি রয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছে ২০জন। তার মধ্যে চাঁদপুরে স্থানীয়ভাবে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে ৮জন। আর ঢাকা থেকে এলাকায় এসেছে এর সংখ্যা ১২জন।

    বিএম/আরএস..