নানা আয়োজনে সাদার্ন ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস পালিত

    বিএম ডেস্ক : নানা আয়োজনে সাদার্ন ইউনিভার্সিটিতে পালিত হলো স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৯।

    শোক দিবসে বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পাতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, খতমে কোরান, মিলাদ, দোয়া মাহফিলসহ বিশেষ আলোচনা সভা।

    ১৫ আগস্ট ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ, আরেফিন নগরে সম্মেলন কক্ষে আয়োজিত বিশেষ আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, বিভিন্ন অনুষদের ডিন, উপদেষ্টা, বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ এবং প্রশাসনিক কর্মকর্তাসহ শিক্ষার্থীরা।

    জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগের কথা স্মরণ করে বক্তারা বলেন, ১৫ আগস্ট বাংলাদেশের ইতিহাসের কালো অধ্যায়। জাতির দুর্ভাগ্য যে আমরা মহান নেতাকে হারিয়েছি যাঁর আঙ্গুলের ইশারায় দেশপ্রেমিক মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণে দেশ স্বাধীন হয়েছিল। শিক্ষকদের দায়িত্ব হলো ক্লাসে একাডেমিক শিক্ষার পাশাপাশি জাতীয় দিবসের তাৎপর্য ও বাংলাদেশের প্রকৃত ইতিহাস সম্পর্কে বর্তমান প্রজন্মকে ধারণা দেওয়া।

    আমাদের উচিৎ মহান এ নেতাকে কোনো রাজনৈতিক স্বার্থে বিভক্ত না করে শ্রদ্ধা ভরে তাঁর দেশ প্রেমকে স্মরণ করা। যদি তাঁর স্বপ্ন বাস্তবায়িত হয় তাহলে এ আত্মত্যাগ প্রকৃত মর্যাদা পাবে।

    খতমে কোরান ও মিলাদের পর ৭৫ এর ১৫ই আগস্ট নিহত জাতির জনক এবং তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

    বিএম/আরএসপি..