পুলিশের মামলা মিথ্যে প্রমাণ করে খালাস পেলেন সমর কৃষ্ণ

    বিএম ডেস্ক : চট্টগ্রামের সাবেক এক ডিআইজি ও সাবেক বোয়ালখালী থানার এক ওসির রোষানলে পড়ে পুলিশের দায়ের করা মিথ্যা অস্ত্র মামলা থেকে খালাস পেয়েছেন আইনজীবীর সহকারী সমর কৃষ্ণ চৌধুরী (৬৪)।

    আজ বুধবার (২৮ আগস্ট) জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেনের আদালত এ আদেশ দেন। সমর চৌধুরীর পক্ষে মামলা পরিচালনা করেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী। এসময় সমর চৌধুরীর পক্ষে শুনানিতে জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট আবদুর রশিদসহ শতাধিক আইনজীবী অংশ নেন।

    অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, সমর কৃষ্ণ চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাকে অস্ত্র মামলা থেকে খালাস দিয়েছেন। সমর কৃষ্ণ চৌধুরীর পক্ষে শুনানিতে জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট আবদুর রশিদসহ শতাধিক আইনজীবী অংশ নেন। এর আগে বোয়ালখালী থানা পুলিশের দায়ের করা সাজানো দুইটি মাদক মামলা থেকে খালাস পান সমর কৃষ্ণ চৌধুরী।

    উল্লেখ্য গত ২৭ মে বোয়ালখালী থানা পুলিশ সমরকে নগরীর জহুর হকার্স মার্কেটের সামনে থেকে গ্রেফতার করে। তার পরিবারের দাবি, জায়গাজমির বিরোধে লন্ডন প্রবাসী সঞ্জয় দাশ নামে এক ব্যক্তির ‘প্ররোচনায়’ বোয়ালখালী থানা পুলিশ সমরকে নগরী থেকে তুলে নিয়ে গিয়ে ইয়াবা ও অস্ত্র দিয়ে ফাঁসিয়ে দেয়।

    পরিবারের অভিযোগ, চট্টগ্রাম রেঞ্জের বিদায়ী ডিআইজি এসএম মনিরুজ্জামান প্রবাসী সঞ্জয়ের প্ররোচনায় সমরকে ‘মিথ্যা’ মামলা দিয়ে গ্রেফতার করিয়েছিলেন। পকেটে কলম, হাতে অস্ত্র নিয়ে সমর কৃষ্ণের ছবি গণমাধ্যমে প্রচার হওয়ার পর বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের পাশাপাশ প্রতিবাদ কর্মসূচি হয়ে আসছিল চট্টগ্রামে।

    গত ১ জুলাই সমরের পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে সংবাদ সম্মেলন করা হয়। পরিদিন সমালোচনা মুখে থাকা ডিআইজি মনিরুজ্জামানকে বদলি করে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করার আদেশ দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

    বিএম/আরএসপি..