পিতার পরিচয় নয়, সমাজকর্মী হয়ে কাজ করছে সাংসদপুত্র
    ফারাজ করিমের জন্মদিনে ব্যতিক্রমী উদ্দ্যেগ দেখল রাউজানবাসী

    ফারাজ করিমের জন্মদিনে

    রাউজান প্রতিনিধি : পিতা এ বি এম ফজলে করিম চৌধুরী একজন সাংসদ। রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি। এছাড়া চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামীলীগের সভাপতির (ভারপ্রাপ্ত) দায়িত্ব পালন করছেন।

    প্রভাবশালী নেতার পুত্র হিসেবে কখনো রাজনীতির ময়দানে দাপুটে ভাব নিয়ে হাজির হননি সাংসদপুত্র ফারাজ করিম চৌধুরী। একজন প্রভাবশালী রাজনীতিবিদের পরিচয় ছাপিয়ে সমাজকর্মী হিসেবে পরিচয় দিতেই বেশ স্বাচ্ছন্দ্যবোধ করেন তিনি।

    ইতিমধ্যেই রাউজানে ইভটিজিং, মাদক, বাল্যবিয়েসহ বিভিন্ন ইস্যুতে স্বোচ্চার ভূমিকায় দেখা গেছে তাকে। পাশাপাশি উদীয়মান এই সমাজকর্মীর বেশকিছু মানবিক কাজ রাউজানের সর্বত্র প্রশংসিত হয়েছে। সব সময় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে অন্যায়ের বিরুদ্ধে নিজের লেখনি দিয়ে উঠতি প্রজন্মের কাছে একটা জাগরণ সৃষ্টি করেছেন তিনি।

    রাউজানে নিজের ইমেজ সৃষ্টি করে আপামর জনতার কাছে ভালোবাসার পাত্র হিসেবে নিজেকে পরিণত করা এই উদীয়মান সমাজসেবকের জন্মদিনে আর একটি ব্যতিক্রমী উদ্যোগ দেখলো রাউজানবাসী।

    ছিলনা কোনো ঝমকালো আয়োজন, নিজের জন্মদিনে সাংসদপুত্র ফারাজ করিম চৌধুরীর প্রতিষ্টিত উত্তর চট্টলার আলোচিত সংগঠন সেন্ট্রাল বয়েজ অব রাউজানের আয়োজনে রাউজানের ২৫০ জন স্কুল শিক্ষার্থীকে উপহার দেওয়া হয় স্কুল ব্যাগ। সাংসদপুত্রের এই ব্যতিক্রমী আয়োজন দেখে মুগ্ধতায় আচ্ছন্ন ব্যাগ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত কয়েক শতাধিক মানুষ।

    ২৬ আগস্ট সোমবার সকালে রাউজান উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে স্কুলব্যাগ গুলো বিতরণ করা হয়।

    সংগঠনের প্রধান পৃষ্টপোষক আলহাজ্ব সাইফুল ইসলাম চৌধুরী রানার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ। উদ্বোধক ছিলেন রাউজান উপজেলা আওয়ামীলীগ এর ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ারুল ইসলাম।

    সাংগঠনিক সম্পাদক মইনুদ্দিন জামাল চিশতীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন রাউজান পৌরসভার প্যানেল মেয়র আলহাজ্ব বশির উদ্দিন খান, রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব আহসান হাবীব চৌধুরী হাসান, শাহজাদা সৈয়্যদ মুহিব উল্ল্যাহ, সোশ্যাল সার্ভিসেস ইউনিয়ন অব রাউজান এর যুগ্ম আহবায়ক দিদারুল আলম, সদস্য সচিব তপন দে, রাউজান পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক জিয়াউল হক রোকন। অনুষ্ঠানে সংগঠনের সাধারণ সম্পাদক ইমতিয়াজ জামাল নকিবসহ সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সকল কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

    ব্যতিক্রমী এই আয়োজন সম্পর্কে জানতে চাইলে সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি সাইদুল ইসলাম, সম্পাদক ইমতিয়াজ জামাল নকিব এবং সাংগঠনিক সম্পাদক মইনুদ্দিন জামাল চিশতী বলেন, ফারাজ করিম চৌধুরী সব সময় মানুষের জন্য কিছু করার মাঝেই প্রেরণা খুঁজে পান।

    তিনি মানবিক কাজগুলোতে সৃষ্টিশীল তরুণদের সম্পৃক্ত করে একটা জাগরণ সৃষ্টি করতে চান। উনার মেধাবী চিন্তা আর দূরদর্শী নেতৃত্বে আমরা রাউজানের কিছু প্রতিভাবান যুবককে নিয়ে ভালো কিছু করার জন্য কাজ করে যাচ্ছি। ফারাজ ভাইয়ের জন্মদিনে এই ব্যতিক্রমী আয়োজনটা করতে পেরে আমরা নিজেদের ধন্য মনে করছি।

    বিএম/এন ইউ আর/ আর এস

    আরো: বৃদ্ধাশ্রমে ফারাজ করিম : অসহায় বাবা-মায়ের সাথে ইফতার