স্কুল জীবনের স্মৃতিতে ফিরতে মরিয়া বন্ধুরা
    সিএমএমএইচ স্কুল ৯৮ ব্যাচ আহ্বায়ক কমিটি গঠিত

    বিএম ডেস্ক : যান্ত্রীক জীবন’টাকে সাজানোর জন্য প্রত্যেকের কত প্রয়াস, কত ব্যস্থতা। এর মাঝেও ফেলে আসা মুহূর্তগুলোর জন্য একবার হলেও সবাই পিছনে তাকায় আর অবাক হয়ে আবিষ্কার করে স্মৃতির অ্যালবাম সাজিয়ে বসে থাকা সুবিন্যস্ত অপেক্ষমান স্মৃতিগুলোকে।

    ফেলে আসা স্মৃতিগুলোর মধ্যে স্কুল জীবনের কথা মনে উঠলেই আশ্চর্য্য এক ওষুধের মতোই এমনিতে মনটা ভাল হয়ে যায়। আবার মাঝে মাঝে ফেলে আসা স্কুল জীবনটার জন্য মনটাও খারাপ হয়। ইচ্ছে হয় বার বার ফিরে যায় আবার স্কুলের বারান্দায়। কিন্তু ইচ্ছে থাকা স্বর্ত্তেও সংসার নামক কারাগার ভেদ করে সময়টা বের করা কিছুটা দুরুহ ব্যাপার।

    এরপরও বন্ধুদের সাথে দুষ্টুমি, টিফিনের অল্প সময়ের সেসব খুনসুটি আর আড্ডা গানে মেতে উঠতে সপ্তাহের অন্তত একটি দিনের কয়েক ঘন্টা সময় বের করে নিতে ঐক্যবদ্ধ হয়েছে চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল হাই স্কুলের ১৯৯৮ ব্যাচের বন্ধুরা। সকলের ব্যস্ত জীবনের সব জঞ্জাল দূরে ফেলে দিয়ে আবারও একসাথে ঐক্যবদ্ধ হয়ে সামাজিক গঠনমুলক কোন কাজ করতে আগ্রহ প্রকাশ করে এ ব্যাচের বন্ধুরা।

    আর ঠিক সেই কথা ভেবেই, ৯৮ ব্যাচের সকল বন্ধুদের নিয়ে একটি রিইউনিয়ন অনুষ্ঠান আয়োজন হবে শীঘ্রই। এরজন্য প্রয়োজন সকল বন্ধুদের একাত্মতা।

    আর তাই বন্ধুদের ঐক্যবদ্ধ করতে ইতিমধ্যে গঠিত হয় চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল হাই স্কুলের ৯৮ ব্যাচের আহবায়ক কমিটি। শনিবার ২৪ আগষ্ট রাতে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রী অ্যসোসিয়েশন কার্যালয়ে এ কমিটির অনুমোদন করেন ব্যাচের উপস্থিত বন্ধুরা।

    আগামী এক বছরের জন্য ৭ সদস্য বিশিষ্ট এ কমিটির আহবায়ক করা হয় মো. আশরাফুল ইসলামকে। উপস্থিত বন্ধুদের সম্মতিক্রমে কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব দেওয়া হয় মোহাম্মদ আনিসকে।

    এছাড়াও মিল্টন দাশ, রাজীব দাশ, রাজ কুমার শীল ও ইন্দ্রজিৎ পাল ও রাজীব সেন প্রিন্সকে কমিটির যুগ্ম আহবায়ক ঘোষণা করা হয়।

    এসময় ৯৮ ব্যাচের বন্ধু শাহ আলম, শিবু প্রসাদ মজুমদার, গৌতম হাজারী, সরোয়ার জামান জাবেদ,মাহমুদ, কল্লোল নন্দী, জয়দেব সাহা, মামুন, শাহাদাত, সঞ্জয় দেবনাথ, মিঠুন চক্রবর্তী, শওকত, অর্পণ, অনির্বাণ, সুমন দাশগুপ্ত , অমিত রুদ্র, অমিত চৌধুরী, সঞ্জয়, লিটন দাস, রাকেশ তলপাত্রসহ অন্যান্য বন্ধুরা উপস্থিত ছিলো।

    কমিটি গঠন উপলক্ষ্যে বন্ধুরা একসাথে চট্টগ্রামের অভিজাত এক রেস্ট্রুরেন্টে রাতের ডিনার সম্পন্ন করে। সেখানে সংক্ষিপ্ত আলোচনার মাধ্যমে পরবর্তী সকল কর্মসূচি ও সভায় ৯৮ ব্যাচের সব বন্ধুদের পাশে পাবো এমন প্রত্যাশা করে নতুন কমিটি। সে সাথে ৯৮ ব্যাচের সকল বন্ধুদের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ করেন নব গঠিত কমিটি।

    বিএম/আরএস..