সৈয়দপুরে পূবালী স্কাউটস বিজ্ঞান ক্লাবের ৩৫ বছর পূর্তী অনুষ্ঠিত

    শাহজাহান আলী মনন, নীলফামারী জেলা প্রতিনিধি ॥ নীলফামারী জেলা তথা রংপুর বিভাগের অন্যতম ও স্বনামধন্য সামাজিক সংগঠন সৈয়দপুরের পূবালী স্কাউট্স বিজ্ঞান ক্লাবের ৩৫ বছর পূর্তী অনুষ্ঠিত হয়েছে।

    এ উপলক্ষ্যে ১৬ আগস্ট শুক্রবার সৈয়দপুর শহরের রেলওয়ে মাঠ সংলগ্ন রেলওয়ে পুলিশ ক্লাবের পাশে পূবালী স্কাউট্স বিজ্ঞান ক্লাবের নিজস্ব কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি ও সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল। বিশেষ অতিথি ছিলেন সাবেক সভাপতি ও সাবেক পৌর চেয়ারম্যান বখতিয়ার কবীর, সংগঠনের প্রতিষ্ঠাতা নজরুল ইসলাম বুলবুল।

    সাধারণ সম্পাদক এরশাদ হোসেন পাপ্পুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাইফুল ইসলাম পলাশ, জাস্টিস, কুতুব উদ্দিন আলো, হাসান কবির প্রমুখ।

    ১৯০৭ সালে লর্ড ব্যাডেন পাওয়েল (বিপি) ইংল্যান্ডে বিশ্বব্যাপী সমাজের চরিত্রগঠনের উদ্দেশ্যে যে আন্দোলনে সুচনা করে কালক্রমে তা দেশে দেশে অভুতপূর্ব জনপ্রিয়তা লাভ করে। সারা পৃথিবীর সাথে তাল মিলিয়ে বাংলাদেশও বিস্তার লাভ করে।

    সে হিসেবে নীলফামারীর সৈয়দপুরেও বসে থাকেনি। আজ থেকে ৩৫ বছর আগে ১৯৮৪ সালে পূবালী স্কাউটের জন্ম হয়। এর প্রতিষ্টাতা নজরুল ইসলাম বুলবুল। সাথে আরও কিছু টগবগে যুবকের সমন্বয়ে গড়ে উঠে সংগঠনটি। যারা সমাজ তথা দেশ পরিবর্তনের স্বপ্ন দেখেছিল।

    সংগঠনটি স্কাউট্স কার্যক্রম পরিচালনার পাশাপাশি নানামূখী সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ড করে সৈয়দপুর সহ রংপুর বিভাগে ব্যাপক সুনাম কুড়িয়েছে।

    বিশেষ করে রেলওয়ে স্কাউট্স অঙ্গনে সৈয়দপুরের পূবালী স্কাউট্স এর ব্যাপক পরিচিতি প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে। এর সাথে সম্পৃক্ত অনেকেই আজ দেশের বিভিন্ন পর্যায়ে উন্নততর পদে অধিষ্ঠিত রয়েছেন।

    বিএম…