ঈশ্বরগঞ্জে জমি নিয়ে বিরোধ,সংঘর্ষে নিহত ৩

    ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। উপজেলার বড়হিত ইউনিয়নের কাঁঠাল ডাংরী গ্রামে সকালে এই সংঘর্ষ হয়।

    নিহতরা হলেন, হাসিম উদ্দিন, তার ছেলে মো. জহিরুল ও ভাতিজা মো. আজিবুল। ঈশ্বরগঞ্জ থানার ওসি আহমেদ কবির জানান, পারিবারিক জমি নিয়ে অনেকদিন ধরেই দুই ভাই হাসিম উদ্দিন ও আব্দুর রাশিদের বিরোধ চলছিল।

    এরই জের ধরে বাকবিতণ্ডা এক পর্যায়ে লাঠি-সোটা নিয়ে দুই পরিবার সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে দুই পরিবারের চারজন আহত হলে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

    ময়মনসিংহ মেডিকেলে হাসিম ও তার ছেলে জহিরুল ও স্বাস্থ্য কমপ্লেক্সে আজিবুলের মৃত্যু হয়। বুধবার সকালে উপজেলার বড়হিত ইউনিয়নের কাঁঠাল ডাংরী গ্রামে এ ঘটনা ঘটে।

    ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ কবির এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, দীর্ঘদিন ধরে দুই পরিবারের মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছিল।

    বুধবার সকাল সাড়ে ৮টার দিকে হাসিম উদ্দিনের মুরগীর খামারের বিষ্ঠার গন্ধ নিয়ে তার ভাই আব্দুর রাশিদ এর কথা কাটাকাটি হয়। বিষয়টি নিয়ে আজ শালিস বসার কথা ছিল। জমি নিয়ে পূর্ব বিরোধ থাকায় তুচ্ছ এ ঘটনাকে কেন্দ্র করে দুই পরিবারই সংঘর্ষে জড়িয়ে পড়লে দু’পক্ষের চারজন গুরুতর আহত হয়।

    পরে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে সকাল সাড়ে ১০ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মমেক হাসপাতালে বাবা-ছেলে ও ঈশ্বরগঞ্জে ভাতিজার মৃত্যু হয়।

    বিএম/এমআর