চট্টগ্রামে ভুয়া পাসপোর্ট ও বাংলাদেশি এনআইডিসহ ৭ রোহিঙ্গা আটক

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রামে জাল কাগজপত্র দিযে অবৈধভাবে করা ৩ টি পাসপোর্টসহ ৩ রোহিঙ্গাকে গ্রেফতার করেছে পুলিশ। তারা ভিসার জন্য তুর্কী দূতাবাসে যাওয়ার কথা জানিয়েছে বললেন পুলিশ।

    অন্যদিকে বাংলাদেশি জাতীয পরিচয়পত্রসহ নগরীর বায়েজিদ থানা এলাকা থেকেও তিন নারী ও একপুরুষকে আটক করেছে পুলিশ।

    আকবরশাহ্ থানার অফিসার ইনচার্জ মোঃ মোস্তাফিজুর রহমান চৌধুরী জানান, গতকাল বৃহস্পতিবার রাতে আকবরশাহ্ থানাধীন সিডিএ ১ নং রোডের মাথায় মীর সিএনজি ফিলিং স্টেশনের সামনে অভিযান চালিয়ে এ ৩ রোহিঙ্গাকে গ্রেফতার করা হয়।

    এসময় তাদের কাছ থেকে ৩ টি বাংলাদেশী পাসপোর্ট ও মোবাইল উদ্ধার করেন। জিজ্ঞাসাবাদে তারা মায়ানমারের নাগরিক এবং তারা পরিবার সহ উখিয়ার থাইংখালী, হাকিমপাড়া, ক্যাম্প-১৪, ব্লক -এফ-৬, রোহিঙ্গা ক্যাম্পে থাকে বলে স্বীকার করে।

    আসামীরা ইউরোপিয়ান রোহিঙ্গা কাউন্সিল- ইআরসি এর মাধ্যমে তুর্কী যাওয়ার জন্য ভিসা নিতে তুর্কী দূতাবাসে যাচ্ছিলও বলেও জানিয়েছে বলে জানায় আকবর শাহ থানার ওসি।

    আসামীরা দালালদের মাধ্যমে, ফেনী এবং নোয়াখালী জেলার ভুয়া নাম ঠিকানা ব্যবহার করে নোয়াখালী জেলা হতে বাংলাদেশী পার্সপোট সংগ্রহ করে। তাদের বিরুদ্ধে প্রতারণার মামলা করা হয়েছে।

    এদিকে চট্টগ্রামের বায়েজিদ বোস্তামি থানার পাশে বার্মা কলোনি থেকে আরো ৪ জন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

    এদের মধ্যে একজন পুরুষ ও তিনজন নারী। একজনের কাছে বাংলাদেশের জাতীয় পরিচয়পত্র পাওয়া গেছে।

    বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খোন্দকার বলেন, ৪ জন রোহিঙ্গাকে বৃহস্পতিবার রাতে আটক করা হয়েছে। পুলিশ স্কোয়াডের মাধ্যমে তাদেরকে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে।

    বিএম/রাজীব..