চট্টগ্রাম বিমান বন্দরে সড়ক আটকে শোডাইন
    শামসুলের আকস্মিক শো ডাউন কেন?

    চট্টগ্রাম মেইল  :  ক্যাসিনো বিরোধী অভিযান চলাকালীন সময়ে চট্টগ্রামে ক্লাবগুলোর জুয়ার পক্ষে অবস্থান নিয়ে এমনিতেই সমালোচনার মুখে পড়েন পটিয়ার এমপি ও হুইপ শামসুল হক চৌধুরী।  সিনিয়র এক আওয়ামী লীগ নেতাকে চড় মেরে দাঁত ফেলে দেবার হুমকি দিয়ে সেই সমালোচনায় ঘি ঢেলেছেন হুইপ পুত্র সারুন চৌধুরী।

    শুক্রবার (২৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিমান বন্দরে সড়ক আটকে শোডাইন করেছেন এমপি শামসুল ও তার সমর্থকরা। তীব্র সমালোচনার মুখে কেন শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় আকস্মিক শোডাউন এ নিয়ে শুরু হয়েছে নতুন আলোচনা।

    দেখা যায় পটিয়া উপজেলা থেকে বাস, মাইক্রো, মোটরসাইকেলে এসে কয়েক হাজার নেতা-কর্মী এ শোডাউনে অংশ নেন। হুইপের সঙ্গে তার ছেলে বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ বিষয়ক উপ-কমিটির সদস্য নাজমুল করিম চৌধুরী শারুনও ছিলেন।

    শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে এ শোডাউনের ঘটনায় বিমানবন্দর এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। অনেকে মিশ্র প্রতিক্রিয়া জানান। সম্প্রতি ঢাকায় ক্যাসিনো অভিযানের পর চট্টগ্রামের বিভিন্ন স্পোর্টিং ক্লাবে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে সাংবাদিকদের কাছে ক্ষোভ প্রকাশ করে দেশজুড়ে আলোচনায় আসেন হুইপ।এর সঙ্গে যোগ হয় পুলিশ কর্মকর্তার স্ট্যাটাস, হুইপের ছেলে শারুনের সঙ্গে নগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী ফোনালাপ এবং আশির দশকের  টাইপ মেশিন চুরির ঘটনাও।

    এ সময় হুইপ সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, বাংলাদেশের মানুষের আস্থার জায়গা, বিশ্বাসের জায়গা মিডিয়ার কাছে আমার করজোড়ে অনুরোধ থাকবে, সত্যকে সত্য বলবেন। মিথ্যাকে মিথ্যা বলবেন। আমার জনগণের আস্থা আমার ওপর আছে। আমি দুর্নীতি, মানবপাচার, ইয়াবা, চাঁদাবাজির চোরাচালানের বিরুদ্ধে কঠোর। যেসব অপপ্রচার হচ্ছে ইনশাআল্লাহ পানির স্রোতের মতো ভেসে যাবে।মিথ্যা প্রচারে আমার কোনো ক্ষতি হবে না।

    তিনি বলেন, ক্যাসিনো, মাদক, জুয়া, সন্ত্রাস, ঘুষখোর, দুর্নীতি, টাকাপাচারকারীর বিরুদ্ধে চলমান অভিযানের পক্ষে আমি। আমার নেত্রীর বিরুদ্ধে তো আমি যেতে পারবো না কোনোদিন। যেসব প্রপাগাণ্ডা, মিথ্যা প্রচার, কেটে কেটে টুকরা করে যে প্রচার করছে এগুলোতে ইনশাআল্লাহ আমার ক্ষতি হবে না।

    এক প্রশ্নের উত্তরে সামশুল হক চৌধুরী বলেন, জাতীয় পার্টি, বিএনপি, কমিউনিস্ট পার্টি কত কথাই বলবে। এখনো তো জামায়াতের কথা বলেনি। বিএনপির পর জামায়াত করেছি বলবে। আপনারা (সাংবাদিক) জানেন না আমি কোন পার্টি করেছি, কী করেছি? আমাকে কেন আখতারুজ্জামান চৌধুরী বাবু ভাইসহ কেউ তো আমার বিরুদ্ধে কিছু বলেনি।

    ‘সব কিছু প্রধানমন্ত্রী জানেন, অবহিত আছেন। আমাকে তিনবার সংসদ সদস্য পদে মনোনয়ন দিয়ে হ্যাটট্রিক এমপি করেছেন। তিনি হুইপের পতাকা দিয়ে আমাকে সম্মানিত করেছেন,’ যোগ করেন তিনি।

    তবে আজকের আকষ্মিক শো ডাউন কেন এমন প্রশ্নের এড়িয়ে যান তিনি। এছাড়া তার ছেলে শারুনের অস্ত্র (একে ৪৭) নিয়ে শুটিঙের প্রাকটিসের ভিডিও ভাইরালের সম্পর্কেও মন্তব্য করেননি হুইপ।