গাজিপুর শহীদ তাজ উদ্দিন মেডিকেল
    রোগী চারদিন ধরে আইসোলেশনে কিন্তু নমুনা পরীক্ষার খবরই নেই

    বাংলাদেশ মেইল ::

    বৃহস্পতিবার কোভিড-১৯ রোগের লক্ষণ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি হয়েছিলেন হতদরিদ্র এক যুবক। চারদিন গত হলেও গাজীপুরের শহীদ তাজউদ্দীন  মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে ঐ যুবকের নমুনা সংগ্রহ করা হয় নি। চারদিন  ধরে ভর্তি থাকলেও তার স্যাম্পল না নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

    শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. রফিকুল ইসলাম জানান, সর্দি-ঠান্ডা, হাঁচি-কাশি, জ্বর, গলাব্যথ্যা নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হাসপাতালে ভর্তি হন ওই যুবক। ভর্তি হওয়ার পর তার স্যাম্পল নেয়ার জন্য ঢাকার আইইডিসিআরয়ে দুই দফা চিঠি লেখা হয়েছে। কিন্তু তিনদিন পার হলেও তার স্যাম্পল নেয়া হয়নি। এনিয়ে আমরা দুশ্চিন্তার মধ্যে আছি।

    তিনি আরো জানান, সম্প্রতি এ হাসপাতালে ১০ বেডের একটি আইসোলেশন ইউনিট স্থাপন করা হয়েছে। এ ইউনিটে একমাত্র রোগী হলেন ওই যুবক। তার প্রয়োজনীয় পরিচর্যা ও ওষুধ সরবরাহ করা হলেও স্যাম্পল সংগ্রহের এখতিয়ার এ হাসপাতালের কারো নেই। এ স্যাম্পল নেবে একমাত্র আইইডিসিআর কর্তৃপক্ষের।

    গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান জানান, এ যাবত গাজীপুরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৪৭ জন, আইসোলেশনে আছেন একজন। আর হোমকোয়ারেন্টাইনে থাকা এক হাজার ৪৯৬ জনের মধ্যে ৫৫৮ জনকে রিলিজ দেয়া হয়েছে।