নিউইয়র্কে করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন গণমাধ্যম কর্মি স্বপন হাই

    বাংলাদেশ মেইল::

    যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী করোনাভাইরাসে সোমবার আরও একজন বাংলাদেশির মৃত্যু হয়েছে। করোনায় মৃত্যু বরন করা স্বপন হাই পেশায় একজন ফটো সাংবাদিক। নিউইয়র্কের কুইন্স হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে   চিকিৎসা নিচ্ছিলেন এই গণমাধ্যম কর্মি। সোমবার তিনি মৃত্যুবরন করেন।  ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

    উল্লেখ্য তিনি অনেক আগ থেকেই বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন, মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুটি সন্তান রেখে গেছেন।

    এর আগের দিন নিউইয়র্কে আটজন বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে নিউইয়র্কে ২২ বাংলাদেশির মৃত্যুর তথ্য নিশ্চিত হওয়া গেছে। দেশটিতে সর্বমোট ২৪ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে। তারা অধিকাংশ  নিউইয়র্কের বাসিন্দা।

    করোনায় আক্রান্ত হয়ে ২৮ মার্চ মৃত্যু হয়েছে কায়কোবাদ, শফিকুর রহমান মজুমদার, আজিজুর রহমান, মির্জা হুদা, বিজিত কুমার সাহা, মো. শিপন হোসাইন, জায়েদ আলম ও মুতাব্বির চৌধুরী ইসমত। এ ছাড়া মিশিগান অঙ্গরাজ্যের ড্রেটয়েট সিটি ও নিউজার্সির প্যাটারসনে দুই বাংলাদেশি নারীর মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। তাঁদের দুজনের দেশের বাড়ি বৃহত্তর সিলেটে বলে জানা গেছে।

    এছাড়া করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে হাসপাতালে রয়েছে চার বাংলাদেশি সাংবাদিক। তবে বেশ কিছুদিন ধরে যুক্তরাস্ট্রে বসবাস করে আসছিলেন৷ এর মধ্য কুইন্স হাসপাতালে চিকিৎসারত এনটিভির সাবেক একজন সাংবাদিক জানান,  তিনি নিজে করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে কিছুটা সুস্থ৷ বেশ কয়েকজন গণমাধ্যমকর্মি ও তাদের পরিবারও করোনা সংক্রমণের শিকার হয়েছেন ‘

    দেশটিতে একদিনে আক্রান্ত হয়েছেন ১৯ হাজারের বেশি, মারা গেছেন ৫১৫ জন। এদিকে, কোভিড-নাইনটিনের প্রকোপ অস্বাভাবিক দ্রুত বাড়তে থাকায় নিউইয়র্ক, নিউজার্সি ও কানেকটিকাট অঙ্গরাজ্যে সবাইকে কোয়ারেন্টাইনে রাখার বিষয়টি বিবেচনা করা হচ্ছে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

    যুক্তরাষ্ট্রে কোভিড-নাইনটিনে একদিনে রেকর্ড আক্রান্ত ও মৃতের সংখ্যা। এরমধ্যে বাংলাদেশি অধ্যুষিত নিউইয়র্কে সবচেয়ে বেশি। এ অবস্থায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গণমাধ্যমে  জানান, নিউইয়র্কসহ আশপাশের আরও দুটি অঙ্গরাজ্যে স্বল্প সময়ের জন্য কোয়ারেন্টাইনের নির্দেশ জারির বিষয়টি বিবেচনা করছেন তিনি।