রেড জোন নারায়ণগঞ্জ এর তিন এলাকা

    বাংলাদেশ মেইল ::

    নারায়ণগঞ্জে প্রাথমিকভাবে অধিক সংক্রমণ থাকার কারণে তিনটি এলাকাকে রেড জোন ঘোষণা করে সেখানে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। জেলা স্বাস্থ্য বিভাগের

    পরামর্শক্রমে জেলা প্রশাসক এ লকডাউন ঘোষণা করেন।
    রোববার দুপুরে শহরের আমলাপাড়া, জামতলা ও ফতুল্লার রূপায়ন টাউনকে অধিক ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত করে রেড জোন ও লকডাউন ঘোষণা করা হয়।
    দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সম্মেলনকক্ষে জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান ।
    তিনি বলেন, এলাকা তিনটি লকডাউনের আওতায় থাকবে। এখান থেকে অতি জরুরি প্রয়োজন ছাড়া কোনো ব্যক্তি বাইরে আসতে পারবেন না বা বাইরে থেকে কোনো ব্যক্তি উক্ত এলাকায় যেতে পারবেন না। এসব এলাকায় কোনো গণপরিবহন থামবে না, কাঁচাবাজার বন্ধ করে ভ্রাম্যমান বাজারের ব্যবস্থা করা হবে।
    তিনটি অঞ্চলের মধ্যে রূপায়ন টাউন সম্পূর্ণ লকডাউন করা হয়েছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ডের জামতলার আব্দুর রহমান সড়ক, আব্দুল হামিদ সড়ক, হাজী ব্রাদার্স রোড, তারা মসজিদ রোড এ চারটি সড়ক সংলগ্ন এলাকা, আমলাপাড়ার কেসি নাগ রোড, এসি ধর রোড, কে বি সাহা রোড, কে বি সাহা বাই রোড, আর কে গুপ্ত রোড ও এইচ কে ব্যানার্জি রোড সম্পূর্ণ লকডাউন করা হয়ছে। সেখানে দুপুরের পর জেলা প্রশাসন, জেলা স্বাস্থ্য বিভাগ, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রতিনিধি, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের প্রতিনিধি, আমলাপাড়ায় সদর মডেল থানা ও জামতলায় ফতুল্লা মডেল থানা পুলিশ উপস্থিত থেকে লকডাউন নিশ্চিত করেছে,
    এসব এলাকার প্রবেশ মুখে পুলিশের নিরাপত্তা চৌকি থাকবে।

    কেউ চাইলেন এখান থেকে বের হতে কিংবা এখানে প্রবেশ করতে পারবেন না। এসব এলাকায় কোনো গণপরিবহন থামবে না, কাঁচাবাজার বন্ধ করে ভ্রাম্যমাণ বাজারের ব্যবস্থা করা হবে। এলাকাগুলোতে অবস্থান করা মসজিদ, মন্দিরসহ অন্যান্য উপাসনালয়ে শুধুমাত্র সেখানে অবস্থান করা কর্মকর্তা ও স্টাফরাই প্রার্থনা করতে পারবেন।

    জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ জানান, আজ আমরা প্রাথমিকভাবে দ্রুত অধিক আক্রান্ত অঞ্চল হিসেবে তিনটি এলাকাকে রেড জোন ও লকডাউন ঘোষণা করেছি। আস্তে আস্তে পুরো জেলাকেই রেড, ইয়োলো ও গ্রিন জোন ঘোষণা করে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।