শুটিং শুরু হচ্ছে বলিউডে

    বাংলাদেশ মেইল : প্রায় তিন মাস ধরে শুটিং বন্ধ পৃথিবীর সকল ফিল্ম ইন্ডাস্ট্রিতে। বলিউডেও একই অবস্থা।করোনাভাইরাসের কারণে লকডাউন চলায় কোন প্রকার শুটই করা যায় নি। অবশেষে ভারতের মহারাষ্ট্র রাজ্য সরকারের অনুমতি মিলেছে। দিন দশেক আগে দেওয়া অনুমতির পর বড় বড় প্রযোজনা সংস্থাগুলো কাজ শুরু করার প্রস্তুতি নিচ্ছে।

    যশ রাজ ফিল্মসের পিরিয়ড ড্রামা ‘শামসেরা’র বাকি থাকা শুট এ মাসেই শুরু হতে পারে। লকডাউনের আগেই ছবির সিংহভাগের শুটিং হয়ে গিয়েছিল। প্রধান চরিত্রে রণবীর কাপুর ও সঞ্জয় দত্তের চার দিনের প্যাচওয়ার্ক বাকি।

    ভারতীয় পত্রিকাগুলো বলছে লকডাউন-পরবর্তী সময়ে তারাই প্রথম তারকা হবেন, যারা শুটিং ফ্লোরে যাবেন। ‘শামসেরা’র পরিচালক ‘অগ্নিপথ’খ্যাত কর্ণ মলহোত্র। শোনা যাচ্ছে, আদিত্য চোপড়া ও কর্ণের মিলিত সিদ্ধান্ত, ছবির বাকি শুটিং যশ রাজ স্টুডিওতে সারা হবে।

    অন্য দিকে সঞ্জয় গুপ্তের গ্যাংস্টার ড্রামা ‘মুম্বাই সাগা’র বাকি থাকা শুট আগামী মাসে রামোজি ফিল্ম সিটিতে শুরু হচ্ছে। ছবির প্রধান চরিত্রে রয়েছেন জন আব্রাহাম ও ইমরান হাশমি। এই ছবির আশি শতাংশ শুটিংও লকডাউনের আগেই শেষ হয়ে গিয়েছিল।

    ‘মুম্বাই সাগা’র পরিচালক জানিয়েছেন, লকডাউনের মধ্যে পুরোদমে ছবির পোস্ট-প্রোডাকশনের কাজ চলেছে। বাকি থাকা শুটিংয়ের জন্য রামোজি সিটিতে দু’টি সেট নতুন করে তৈরি হবে। তবে স্বাস্থ্যবিধির স্বার্থে সেটে প্রবেশের বিষয়ে বেশ কড়াকড়ি থাকবে। হায়দরাবাদেও ওই ছবির অভিনেতারা ছাড়া একটি ছোট ক্রু থাকবে শুটিংয়ের জন্য।