শিক্ষা উপমন্ত্রী নওফেল
    বঙ্গবন্ধুকে হত্যার মূল উদ্দেশ্য ছিল স্বাধীন বাংলাদেশকে আবার পাকিস্তান বানানো

    বাংলাদেশ মেইল ::  

    ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার মূল উদ্দেশ্য ছিল স্বাধীন বাংলাদেশকে আবার পাকিস্তান বানানো বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল।

    শনিবার (১৫ আগস্ট) চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্দ্যেগে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায়  তিনি এ কথা বলেন।

    নওফেল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিচক্ষণ নেতৃত্বে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে ৩০ লাখ শহীদ ও দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বাংলাদেশের স্বাধীনতা পেয়েছি।

    তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনিরা ভেবেছিল একজন শেখ মুজিবকে হত্যা করলেই এই দেশকে আবার পাকিস্তান বানিয়ে লুটপাটের রাজত্ব কায়েম করা যাবে। কিন্তু আল্লাহর অশেষ রহমতে সেদিন বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রাণে বেঁচে যান। আজ দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরপর তিনবার এদেশের মানুষের ভালোবাসা ও বিপুল সমর্থন নিয়ে রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে বিশ্বের দরবারে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

    বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত খতমে কোরআন, দোয়া মাহফিল ও আলোচনা সভায় নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত  সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী,  যুগ্ম সাধারন সম্পাদক রেজাউল করিম চৌধুরীসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

    এদিকে সকাল ১০টায় নগরের দোস্ত বিল্ডিংয়ের দলীয় কার্যালয়ে কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে উত্তর জেলা আওয়ামী লীগ। এছাড়া দক্ষিণ জেলা আওয়ামী লীগের পক্ষ থেকেও দলীয় কার্যালয়ে কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।