ডা. সাবরীনার মামলার নথি আইনজীবীদের সরবরাহের নির্দেশ

    বাংলাদেশমেইল: নভেল করোনাভাইরাস পরীক্ষা না করে মনগড়া রিপোর্ট দেওয়ার অভিযোগের মামলায় চার্জশিটের সঙ্গে যুক্ত থাকা নথি জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরীনা আরিফের আইনজীবীদের সরবরাহের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

    নথি চেয়ে হাইকোর্টে করা আবেদনের শুনানি শেষে আজ সোমবার হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

    আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী সাইফুজ্জামান তুহিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী।

    মামলার নথিপত্র চেয়ে বিচারিক আদালতের খারিজ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে গত ৩ সেপ্টেম্বর এ আবেদন করেন সাবরীনার আইনজীবী। একই সঙ্গে করোনার ভুয়া রিপোর্ট দেওয়ার অভিযোগে গত ২৩ জুন ডা. সাবরীনার বিরুদ্ধে করা প্রতারণার মামলাটির কার্যক্রমও স্থগিতের আবেদন করা হয়।

    গত ২০ আগস্ট আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এ মামলায় নিম্ন আদালতে জেকেজির ডা. সাবরীনা, তাঁর স্বামী ও প্রতিষ্ঠানটির সিইও আরিফুল হক চৌধুরীসহ আটজনের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ পর্যায়ে রয়েছে। এ মামলার অন্য আসামিরা হলেন আবু সাঈদ চৌধুরী, হুমায়ূন কবির হিমু, তানজিলা পাটোয়ারী, বিপ্লব দাস, শফিকুল ইসলাম রোমিও ও জেবুন্নেসা।