সরওয়ারকে দ্রুত উদ্ধারে পুলিশের আশ্বাসে সিইউজে’র কর্মসূচি স্থগিত

    বাংলাদেশ মেইল ::

    বৃহস্পতিবার (২৯ অক্টোবর) থেকে নিখোঁজ সাংবাদিক গোলাম সরওয়ারকে পুলিশের দ্রুত উদ্ধারের আশ্বাসের প্রেক্ষিতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের পূর্বঘোষিত শনিবারের বিক্ষোভ সমাবেশ কর্মসূচী সাময়িক স্থগিত করা হয়েছে। সাপ্তাহিক আজকের সূর্যোদয় পত্রিকার সাংবাদিক গোলাম সরওয়ার বৃহস্পতিবার (২৯ অক্টোবর) নিখোঁজ হওয়ার পর চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) এ বিক্ষোভ কর্মসুচীর ডাক দেয়। গোলাম সরওয়ার দ্রুত উদ্ধার না হলে কঠোর কর্মসূচী পালনের প্রত্যয় ব্যক্ত করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি রতন কান্তি দেবাশীষ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সবুর শুভসহ নেতৃবৃন্দ।
    এদিকে গোলাম সরওয়ারকে উদ্ধারে দ্রুত পদক্ষেপ নিতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রিয় নেতৃবৃন্দ শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা বলেন। এসময় স্বরাষ্ট্রমন্ত্রী তাকে দ্রুত উদ্ধার করতে চট্টগ্রামের নগর পুলিশ কমিশনারকে নির্দেশ দেন। এ নির্দেশনার পর পুলিশ তাকে উদ্ধারে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানালেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন। এছাড়া সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি রতন কান্তি দেবাশীষ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সবুর শুভ’র নেতৃত্বে নেতৃবৃন্দ বিকেলে কোতোয়ালি থানার সহকারি কমিশনার নোবেল চাকমা ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন এর সাথে দেখা করে দীর্ঘ আলোচনা করেন। তাকে দ্রুত উদ্ধারে পুলিশ সর্বাত্মক চেষ্টায় আছেন বলে সাংবাদিক নেতৃবৃন্দকে অবহিত করা হয়।
    এদিকে পুলিশের আশ্বাসের প্রেক্ষিতে সংগঠনের পক্ষ থেকে ঘোষিত শনিবারের বিক্ষোভ সমাবেশের কর্মসূচী সাময়িক স্থগিত করা হয়। এসময় সংগঠনের পক্ষে উপস্থিত ছিলেন- সহসভাপতি অনিন্দ্য টিটো, সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম, নির্বাহী সদস্য মুহাম্বদ মহরম হোসাইন, প্রতিনিধি ইউনিটের প্রধান সাইদুল ইসলাম, পূর্বদেশ ইউনিটের ডেপুটি প্রধান সাইমুন চুমুক, আজকের সূর্যোদয় পত্রিকার সহকারি সম্পাদক মোহাম্মদ জোবায়ের সিদ্দিকী, সিইউজের সদস্য বাচ্চু বড়ুয়া ও গোলাম শরীফ টিটো।