বোয়ালখালীতে ভাঙন প্রতিরোধে সাত কিলোমিটার বাধ নির্মাণ করা হবে: পানি সম্পদ উপমন্ত্রী শামীম

    বাংলাদেশ মেইলঃঃ  

    পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, কর্ণফুলী নদীর বোয়ালখালী অংশের ভাঙন প্রতিরোধে সাত কিলোমিটার প্রতিরক্ষা বাধ নির্মাণে প্রকল্প গ্রহণ করা হবে।

    আগামী বর্ষার আগে এই কাজ শুরু হবে। এটি নির্মাণ হলে ১৫ কিলোমিটার এলাকা ভাঙন থেকে রক্ষা পাবে। তিনি বলেন, চট্রগ্রাম মহানগরীর জলাবদ্ধতা নিরসনে প্রায় ১৭ শ’ কোটি টাকা ব্যয়ে আরো একটি মেগা প্রকল্প গ্রহণ করা হয়েছে। সেনা বাহিনী এ কাজ বাস্তবায়ন করছে। এছাড়া চট্টগ্রামর ১৫ উপজেলায় পানি উন্নয়নের বোর্ডের অধীনে নদী খাল ভাঙন প্রতিরোধরোধে প্রকল্পের কাজ চলমান রয়েছে। তিনি আজ কণর্ফুলী নদীর বোয়ালখালী অংশের ভাঙন পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে এ কথা বলেন।

    এসময় স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমেদসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে উপমন্ত্রী বোয়ালখালী উপজেলা আওয়ামীলীগের একটি জনসভায় বক্তব্য রাখেন। সভায় এমপি মোছলেম উদ্দিন আহমেদ বলেন, সরকারের উন্নয়নেের ধারাবাহিকতায় বোয়ালখালীর নদী ভাঙন ছাড়াও অচিরেই দৃশ্যমান হবে বহুল জনকাঙ্খিত কালুরঘাট বহুমুখী সেতুর কাজ। স্থানীয় চোধুরীহাটে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, আওয়ামীলীগ নেতা শফিউল আলমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।