রাত পোহালেই মাঠে গড়াবে ডিপিএল

    বাংলাদেশ মেইল ::

    রাত পোহালেই পূনরায় মাঠে গড়াচ্ছে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জৌলুসপূর্ণ ও মর্যাদার টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এবারের ডিপিএল হবে টি-টোয়েন্টি ফরম্যাটে।

    ঢাকা প্রিমিয়ার লিগের ২০১৯-২০ মৌসুম শুরু হয়েছিল গত বছরের মার্চে। মহামারী করোনভাইরাসের কারণে এক রাউন্ড পরই স্থগিত হয়ে যায় টুর্নামেন্টটি। তারপর দেশে অনেক ক্রিকেটই অবশ্য হয়েছে, তার বেশিরভাগই আন্তর্জাতিক ক্রিকেট। আবার আন্তর্জাতিক সিরিজকে সামনে রেখে কিছু ঘণ্ডকালিন ঘরোয়া প্রস্তুতিমূলক টুর্নামেন্টও আয়োজন করা হয়েছে। তবে ডিপিএল মাঠে ফেরানো সম্ভব হয়নি। দীর্ঘ এক বছর পর কাল সেই আক্ষেপটা ঘুচতে যাচ্ছে।

    ডিপিএল সাধারণ হয় ওয়ানডে ফরম্যাটে। এবার জাতীয় দলের ক্রিকেটারদের সহায়তার লক্ষ্যে ফরম্যাট পাল্টে আয়োজন হবে টি-টোয়েন্টিতে। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। আবার নিকট আগামীতে টি-টোয়েন্টি ম্যাচই বেশি খেলবে বাংলাদেশ। তাছাড়া জাতীয় দলের খেলা নেই বলে জাতীয় দলের সব খেলোয়াড়রাই খেলবেন ডিপিএলে। ফলে প্রস্তুতির কথা চিন্তা করে ফরম্যাট পাল্টানো হয়েছে ডিপিএলের।

    করোনার কারণে ভেন্যু কমানো হয়েছে। আগে দেশের বিভিন্ন ভেন্যুতে আয়োজন হলেও এবার ডিপিএল হবে তিনটি ভেন্যুতে। সাভারের বিকেএসপির দুইটি মাঠে এবং মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এক মাঠে দিনে হবে দুটি করে ম্যাচ। সকাল ৯টায় শুরু হবে প্রথম ম্যাচ। সকাল ৯টায় শুরু হবে প্রথম ম্যাচ। দ্বিতীয় ম্যাচ শুরু হবে দুপুর দেড়টায়।

    আগামীকাল উদ্বোধনী দিনে সকাল ৯টায় আবাহনী লিমিটেডের মুখোমুখী হবে পারটেক্স স্পোর্টিং ক্লাব। একই সময়ে লিডেন্ডস অব রূপগঞ্জ খেলবে ওল্ড ডিওএইচএস ক্লাবের বিপক্ষে এবং প্রাইম দোলেশ্বর খেলবে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে। আবাহনী-পারটেক্সের ম্যাচটি অনুষ্ঠিত হবে মিরপুরে। আর রূপগঞ্জ-ডিওএইচএস ম্যাচ হবে বিকেএসপির তিন নম্বর মাঠে, প্রাইম দোলেশ্বর ও ব্রাদার্সের ম্যাচটা হবে বিকেএসপির চার নম্বর মাঠে।

    দুপুর দেড়টায় মিরপুরে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মুখোমুখি হবে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। একই সময়ে বিকেএসপির তিন নম্বর মাঠে প্রাইম ব্যাংকের মুখোমুখি হবে গাজী গ্রুপ ক্রিকেটার্স। বিকেএসপির চার নম্বর মাঠে মোহামেডান স্পোর্টি ক্লাব খেলবে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে।