রাস্ট্রীয় গোপনীয়তার তথ্য সরানো অপরাধ – তথ্য ও সম্প্রচার মন্ত্রী

    বাংলাদেশ মেইল ::

    তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ বলেছেন, রাস্ট্রের গোপনীয়তা রক্ষা করার অধিকার সরকারী সব প্রতিষ্ঠানের রয়েছে। গোপন তথ্য সংরক্ষণ করার দায়িত্ব স্বাস্থ্য মন্ত্রণালয়ের। গোপনীয় ভঙ্গ করে কোন প্রতিষ্ঠানের তথ্য সরিয়ে নেয়ার চেষ্টা করা অন্যায়। সাংবাদিক রোজিনা ইসলাম এমন অন্যায় কাজটি করেছেন।

    বুধবার (১৯ মে) চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত সাংবাদিকদের করোনাকালীন দ্বিতীয় পর্যায়ের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

    প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলাম ন্যায় বিচার পাবেন বলে আশ্বস্ত করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। এসময় তিন বলেন, সরকারের উপর আস্থা রাখুন, এ বিষয়ে সরকার ন্যায় বিচার করতে বদ্ধ পরিকর।

    চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠান চট্টগ্রামের ৯০ জন সাংবাদিক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিষ্ঠিত বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে ১০ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়।

    চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক ম শামসুল ইসলামের পরিচালনায় চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক জাফর ওয়াজেদ।

    বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, বিএফইউজের সহ–সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম , শুভেচ্ছা বক্তব্য রাখেন সিইউজের সহ–সভাপতি অনিন্দ্যা টিটু।