কোটি টাকা আত্মসাত
    রেলের জুনিয়র হিসাব কর্মকর্তা ফয়সাল গ্রেফতার

    ?????????????????????????????????????????????????????????

    বাংলাদেশ মেইল ::

    অর্থ আত্মসাতের অভিযোগে রেলওয়ে পূর্বাঞ্চলের  অর্থ হিসাব শাখার  এক জুনিয়র হিসাব  কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত কর্মকর্তার নাম ফয়সাল মাহমুদ

    শনিবার (৮ মে) সন্ধ্যা ছয়টায় রেলওয়ের বিপুল পরিমাণ  অর্থ আত্মসাতের ঘটনায় পূর্বাঞ্চল রেলের পাহাড়তলী অর্থ হিসাব শাখার জুনিয়র হিসাব কর্মকর্তা ফয়সাল মাহমুদকে (৩৫) গ্রেপ্তার করে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)।

    প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফয়সাল ৫০ লক্ষ টাকা আত্নসাতের কথা স্বীকার করেছে। তবে আত্নসাত করা টাকা প্রকৃত অংক  অডিটের পরই জানা যাবে৷

    রেলওয়ে নিরাপত্তা বাহিনী চট্টগ্রামের কমান্ড্যান্ড মো. শফিকুল ইসলাম জানান, বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের অভিযোগে জুনিয়র অডিটর ফয়সালকে আমরা আটক করেছি। প্রাথমিকভাবে অর্থ আত্মসাতের বিষয়টি শনাক্ত হয়েছে। কত টাকা সরিযেছে তা তদন্ত করা হচ্ছে।

    জিজ্ঞাসাবাদে ফয়সাল জানায় হিসাবরক্ষণের পাসওয়ার্ড ব্যবহার করে  নিজের নামে এবং ভিন্ন ভিন্ন একাউন্টে ডাবল পোস্টিং করে সরানো হতো রেলের কর্মকর্তা কর্মচারীদের বেতনের টাকা। অনলাইন জুয়া ও জায়গা কেনার কাজে ব্যবহার করেছে আত্মসাতকৃত টাকা।

    ধারণা করা হচ্ছে হিসাব বিভাগের সফটওয়্যারের পাসওয়ার্ড জালিয়াতি করে ফয়সাল রেলের বিপুল পরিমাণ  টাকা হাতিয়ে নিয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে হিসাব বিভাগের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

    রেলের একটি সুত্র জানায়, ফয়সাল মাহবুব হিসাবে বিভাগের জুনিয়র অডিটর হিসাবে কর্মরত আছেন। রেলের হিসাব বিভাগের যাবতীয় হিসাব সুনির্দিষ্ট সফটওয়ারের মাধ্যমে সম্পন্ন হয়। শুক্রবার দেখা যায় সরকারি অর্থের কয়েক কোটি টাকা কম দেখা যাচ্ছে। পরে তদন্ত করে দেখা যায় পাসওয়ার্ড জালিয়াতি করে টাকাগুলো সরিয়ে নিয়েছেন ফয়সাল। কত টাকা সরানো হয়েছে তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যাচ্ছে না। তবে ধারণা করা হচ্ছে, খোয়া যাওয়া অর্থের পরিমাণ প্রায় আড়াই কোটি টাকা।

    গ্রেপ্তার হওয়া ফয়সালের বাবা লুৎফুর রহমান রেলওয়ের সাবেক কর্মকর্তা ছিলেন। ফয়সাল  খুলশী এলাকার টিকেট প্রিন্টিং কলোনির বাসিন্দা ।