প্রদীপ ও নন্দ দুলালের জামিন শুনানী ২৭ জুন

    বাংলাদেশ মেইল ::

    অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার ঘটনায় গ্রেফতার টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাস ও উপ-পরিদর্শক নন্দ দুলাল রক্ষিত জামিন আবেদন করেছে।

    রোববার (১৩ জুন) দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈলের আদালত তাদের আবেদন শুনানীর জন্য আগামী ২৭ জুন নির্ধারণ করেছেন।

    গেল ১০ জুন ওসি প্রদীপেরর আইনজীবি এডভোকেট মহিউদ্দিন এ জামিন আবেদন করেন। অপরদিকে গেল ৯ জুন নন্দ দুলালের জামিন আবেদন করেন তার আইনজীবি।

    এ আবেদনের শুনানী করতে রোববার (১৩ জুন) কক্সবাজার আদালতে আসে এডভোকেট রানা দাশ গুপ্তের নেতৃত্বে একটি আইনজীবি প্যানেল। কিন্তু আদালত না বসায়  শুনানী পিছিয়ে ২৭ জুন করার জন্য দিন ধায্য করা হয়।

    বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল ইসলাম চৌধুরী বলেন, ওসি প্রদীপের আইনজীবি জামিন আবেদন করেন। পূর্বে নির্ধারিত সময় না থাকলেও আসামী পক্ষের দাবির প্রেক্ষিতে শুনানী হওয়ার কথা ছিল। কিন্তু আগামী ২৭ জুন এ জামির শুনানীর দিন ধায্য করা হয়েছে।

    আদালত চত্বরে এডভোকেট রানা দাশ গুপ্ত বলেন, মামলার এজাহার ও চাজর্শীটে দুই ধরণের তথ্য তুলে ধরা হয়েছে। ভিন্ন ভিন্ন তথ্যে ওসি প্রদীপকে ফাঁসানোর চেষ্টা করা হয়েছে। এজাহারে বলা হচ্ছে পরিদর্শক লিয়াকত গুলি করে সিনহার মৃত্যু হওয়ার পর ওসি প্রদীপ এসেছে। চাজর্শীটে বলা হচ্ছে পা দিয়ে ওসি প্রদীপ মূখমন্ডল চেপে ধরে সিনহার মৃত্যু নিশ্চিত করেছে। আসলে আদালতে সবার সুষ্ঠু বিচার চাওয়ার অধিকার রয়েছে। আমরাও চাই সিনহা হত্যার সুষ্ঠু বিচার হউক। তবে কোন নিরপরাদ লোকজনে হয়রানী না হয়।