বিশ্বে করোনায় ৩৯ লাখ মৃত্যু

    বাংলাদেশ মেইল ::

    করোনার টিকা আসার পরও কমছে না করোনায় মৃত্যুর সংখ্যা। করোনার প্রভাবে বিশ্ব যেন ধুঁকছে। প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর হার। এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৩৯ লাখ সাত হাজার ২৬৯ জন এবং শনাক্ত হয়েছে ১৮ কোটি তিন লাখ ৫৭ হাজার ৪৮১ জন।

    করোনা আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৮ হাজার ৪৫৪ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৩০০ জন।

    এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হলো ৩৯ লাখ ৬ হাজার ৭৮১ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৩ লাখ ৪৪ হাজার ৯০২ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ কোটি ৫০ লাখ ৭১ হাজার ২০৬ জন।

    বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৮১ হাজার ৫১৬ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

    বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৪৪ লাখ ৪৯ হাজার চার জন এবং মারা গেছে ছয় লাখ ১৮ হাজার ২৯৪ জন।

    বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, আর্জেন্টিনা, ইতালি ও কলম্বিয়া।

    ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৮২ হাজার ১৬৯ জন এবং মারা গেছে তিন লাখ ৯২ হাজার ১৪ জন।

    ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৮১ লাখ ৭০ হাজার ৭৭৮ জন এবং মারা গেছে পাঁচ লাখ সাত হাজার ২৪০ জন।