হাসপাতালে ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো

    ব্রাজিলের প্রেসিডেন্ট

    বাংলাদেশ মেইল ::

    ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারোকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসি জানায়, টানা হেঁচকি উঠতে থাকায় পরীক্ষা-নিরীক্ষার জন্য  বলসোনারোকে হাসপাতালে নেওয়া হয়েছে।

    ব্রাজিলের প্রেসিডেন্টের কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়, ২৪ থেকে ৪৮ ঘণ্টা তাকে পর্যবেক্ষণে রাখা হবে। বিবৃতিতে আরো বলা হয়, বলসোনারোর অবস্থার উন্নতি হচ্ছে।

    বিবিসি জানায়, ২০১৮ সালে নির্বাচনী প্রচারের সময় ছুরিকাঘাতে আহত হন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। ওই হামলায় গুরুতর আহত হলে বলসোনারোর শরীরের ৪০ শতাংশ রক্ত ঝরে যায়। ছুরিকাঘাতে আহত হওয়ার পর বেশ কয়েকটি সার্জারির মধ্য দিয়ে যেতে হয় তাকে। ব্রাজিলের চিকিৎসা বিশেষজ্ঞরা জানান,হেঁচকি ওঠার সঙ্গে হয়তো বলসোনারোর পেটে সার্জারির সঙ্গে সম্পর্ক থাকতে পারে।
    প্রেসিডেন্ট জাইর বলসোনারো করোনাভাইরাস মহামারি মোকাবিলা নিয়ে চাপের মুখে পড়েন তিনি। ভ্যাকসিন ক্রয়ে দুর্নীতির অভিযোগে এই মাসের শুরুতে ব্রাজিলের রাস্তায় বিক্ষোভ করেছে লাখ লাখ মানুষ। এছাড়া করোনা মহামারির শুরু থেকেই একের পর এক উদ্ভট কথা বলে সংবাদের শিরোনাম হয়েছেন তিনি। অন্যদিকে ব্রাজিলের করোনা পরিস্থিতি মারাত্মক অবনতি ঘটেছে।
    গত মাসে করোনাভাইরাসের মহামারিতে ব্রাজিলে মৃতের সংখ্যা পাঁচ লাখ ছাড়িয়ে গেছে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।