চট্টগ্রামে আরো সাত ল্যাবে এন্ট্রিজেন টেস্টের অনুমোদন

    বাংলাদেশ মেইল ::

    চট্টগ্রামে নতুন করে সাত বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে এন্ট্রিজেন টেস্টের  অনুমোদন দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। করোনা উপসর্গের রোগীদের সাথে সাথে সাধারন রোগীদের নমুনা পরীক্ষা করা যাবে এসব হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে । বলা হচ্ছে নমুনা পরীক্ষার ফল পাওয়া যাবে মাত্র ৩০ মিনিটেই।

    বর্তমানে চট্টগ্রামে সাতটি হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টারে এন্টিজেন টেস্ট চালু রয়েছে।   এ নিয়ে তিন দফায় সর্বোমোট চট্টগ্রামের ১৪টি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে করোনাভাইরাস শনাক্তের এ পরীক্ষার অনুমোদন দেয়া হয়।

    নতুন করে অনুমোদন পাওয়া সাত হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলো হলো— ইমপেরিয়াল হাসপাতাল লিমিটেড, এভারকেয়ার হাসপাতাল লিমিটেড, ম্যাক্স হাসপাতাল ও ডায়াগনস্টিক লিমিটেড, আগ্রাবাদের মেডিকেয়ার মেডিকেল চেকা-আপ, হালিশহরের হিউম্যান ডায়াগনস্টিক এন্ড মেডিকেল চেক-আপ, জিইসি মোড়স্থ মেট্রোপলিটন হাসপাতাল লিমিটেড ও পাঁচলাইশের এপিক হেলথ কেয়ার।

    বৃহস্পতিবার (৫ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. মো. ফরিদ হোসেন মিঞা স্বাক্ষরিত এক চিঠিতে ৬ শর্তে অনুমোদন দেয়া হয়। এদিন চট্টগ্রামের সাতটিসহ দেশের ৪২টি হাসপাতাল-ডায়গনস্টিক সেন্টারকে এন্টিজেন টেস্ট পরীক্ষার অনুমোদন দেয়া হয়।

    শর্তানুযায়ী, সরকার অনুমোদিত এন্টিজেন টেস্টের কীট ব্যবহার করতে হবে এসব ল্যাবকে। পরীক্ষার সর্বোচ্চ ফি ৭০০ টাকা বেঁধে দেয়া হয়েছে । তবে বিশেষ ক্ষেত্রে বাসা থেকে নমুনা সংগ্রহে অতিরিক্ত চার্জ হিসেবে ৫০০ টাকা নেয়া যাবে।