কর্ণফুলীতে নৌকাডুবি,নিখোঁজ ব্যাংক কর্মকর্তা, লাশ মিলেছে ১ নারীর

    ইকবাল বাহার (আনোয়ারা প্রতিনিধি)

    চট্রগ্রামের কর্ণফুলীতে  নৌকাডুবির ঘটনায় মৃত্যু হয়েছে লায়লা বেগম (৫০) নামে এক নারীর। এ ঘটনায় মো. সাজ্জাদ হোসেন (৫০) নামে এক ব্যাংক কর্মকর্তা নিখোঁজ রয়েছেন।

    বৃহস্পতিবার (১২ আগস্ট) রাতে উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের বাংলাবাজার ঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। শুক্রবার (১৩ আগস্ট) সকালে সিসি ক্যামেরার ফুটেজ দেখে ব্যাংক কর্মকর্তা সাজ্জাদকে শনাক্তের পর উদ্ধার তৎপরতা চলছে বলে জানিয়েছেন সদরঘাট নৌ থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) নিউটন চৌধুরী।

    স্থানীয় সূত্রে জানা গেছে, কর্ণফুলী উপজেলার বাংলাবাজার- ঘাট দিয়ে চট্টগ্রাম নগর থেকে নদীর দক্ষিণ পাড়ে যাওয়ার সময় নৌকাটি ডুবে যায়। পরে রাতেই নৌকার ১১ জনকে উদ্ধার করা হয়। এরমধ্যে আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয় লায়লা বেগমকে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

    কর্ণফুলী নদী সাম্পান মাঝি কল্যাণ সমিতি ফেডারেশনের সভাপতি এইচ এম পেয়ার আলী জানান, রাতে বাংলাবাজার ঘাট থেকে যাত্রী নিয়ে নদীর দক্ষিণ পাড়ে আসার সময় নদীতে জাহাজের ঝুলানো রশির সঙ্গে ধাক্কা লেগে নৌকাটি ডুবে যায়। ঘটনার পর দ্রুত আমাদের অন্য নৌকার মাঝিদের সহযোগিতায় সবাইকে জীবিত উদ্ধার করা হয়। এরমধ্যে ৫০ বছর বয়সী এক নারীকে হাসপাতালে প্রেরণ করা হলে সেখানে তাঁকে মৃত ঘোষণা করা হয়।

    সদরঘাট নৌ থানা পুলিশের উপপরিদর্শক নিউটন চৌধুরী জানান, কর্ণফুলীতে রাতের নৌকাডুবির ঘটনায় উদ্ধার ১১ জন যাত্রীর মধ্যে একজন নারী মারা গেছেন। সকালে আমরা জানতে পারি আরও একজন নিখোঁজ রয়েছেন। পরে সিসি ফুটেজ দেখে তাঁকে শনাক্ত করা হয়। নিখোঁজ মোহাম্মদ সাজ্জাদ হোসেনের (৫০) বাড়ি আনোয়ারা উপজেলায়। তাঁকে উদ্ধারের চেষ্টা করছে নৌ পুলিশ।