বলিউডের জনপ্রিয় খল অভিনেতা অনুপম শ্যাম মারা গেছেন

    বলিউডের

    বাংলাদেশ মেইল::

    বলিউডের জনপ্রিয় খল অভিনেতা অনুপম শ্যাম মারা গেলেন।  দিন কয়েক আগেই কিডনি সমস্যার জেরে হাসপাতালে ভর্তি করা হয়েছিল ৬৩ বছর বয়সী এই অভিনেতাকে, এরপর তিনি ছিলেন ভেন্টিলেটর সাপোর্টে। রোববার (৮ আগস্ট) মাল্টি অর্গান ফেইলিউরের বা একাধিক অঙ্গ-প্রত্যঙ্গ বিকল হয়ে গিয়ে মৃত্যু হল  এই অভিনেতার। খবর ভারতীয় সংবাদমাধ্যমের।

    দীর্ঘ কয়েক দশক ধরে অভিনয় জগতের সঙ্গে যুক্ত তিনি, তবে ‘মন কি আওয়াজ প্রতীজ্ঞা’ সিরিয়ালের ঠাকুর সজ্জন সিং হিসাবেই দর্শক মনে আলাদা জায়গা করে নিয়েছেন অভিনেতা। গত বছর জুলাই মাসে কিডনির সমস্যার জেরেই হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। অভিনেতার সমস্ত জমাপুঁজি তার চিকিৎসার জন্য খরচ হয়ে যাওয়ায় বলিউডের কাছে আর্থিক সাহায্য প্রার্থনা করেছিল তার পরিবার। পাশেও দাঁড়িয়েছিল ইন্ডাস্ট্রি।

    এরপর কাজেও ফিরেছেন বর্ষীয়ান অভিনেতা। চলতি বছর স্টার ভারতে শুরু হয় ‘মন কি আওয়াজ প্রতীজ্ঞা’র দ্বিতীয় সিজন। শ্যুটিংয়ের কাজ সামলে সপ্তাহে তিনবার ডায়ালিসিস করাতেন অভিনেতা। শরীর অসুস্থ হলেও এই সিরিয়ালের কাজের অফার ফেরাননি অভিনেত।

    অনুপম শ্যাম জানিয়েছিলেন, দর্শক সজ্জন সিংয়ের চরিত্রে তাকে ভালোবেসেছে, তিনি তাদের নিরাশ করতে চান না। তিনি বলেছিলেন, ‘মৃত্যুমুখ থেকে ফিরে এসেছি, একবার ফের প্রতীজ্ঞা সিরিয়ালের সঙ্গে দর্শকদের মনোরঞ্জন করতে চাই’।

    ১৯৯৬ সালে শ্যাম বেনেগালের সর্দারি বেগম ছবির সঙ্গে অভিনয় জীবন শুরু অনুপম শ্যামের। এরপর ‘দিল সে’, ‘জখম’, ‘দুশমন’, ‘সত্যা’, ‘হাজারো খাওয়াইশে এয়সি’র মতো অন্য ধারার ছবিতে দর্শক তার অভিনয়ের জাদু দেখেছে। ছোটপর্দায়, মন কি আওয়াজ প্রতীজ্ঞা ছাড়াও অনুপম শ্যামকে দেখা গিয়েছে ‘রিসতে’, ‘ডোলি আরমানো কি’, ‘কৃষ্ণা চলি লন্ডন’-এর মতো ধারাবাহিকে।