হোয়াটসঅ্যাপে নতুন ২১৭টি নতুন ইমোজি

    হোয়াটসঅ্যাপে
    বাংলাদেশ মেইল::

    প্রতিনিয়তই হোয়াটসঅ্যাপ আপডেট নিয়ে আসছে। কিছুদিন আগে এনেছিল ফটো এবং ভিডিও ফিচারের জন্য ভিউ ওয়ানস অপশন। এছাড়া রয়েছে মাল্টি ডিভাইজ সাপোর্ট ও এনক্রিপ্টেড ব্যাকআপ অপশন।সম্প্রতি জানা গেছে, আরও নতুন কিছু আনতে যাচ্ছে ফেসবুকের মালিকানাধীন এই সংস্থাটি। অ্যানড্রোয়েড অ্যাপের বিটা ভার্সনের জন্য ইমোজিতে মজাদার কিছু আপডেট আসতে চলেছে, যা চ্যাটিংয়ের অভিজ্ঞতা আরও মজাদার করে তুলবে বলেই মনে হচ্ছে।

    ফিচার লিকার ওয়েবসাইট ডব্লিউএবিটাইনফোর রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপে ইমোজি সেবার পরিবর্তন আনার সিদ্ধান্ত নিয়েছে। এ নিয়ে কর্তৃপক্ষ মতামত যাচাই করছে। বিশেষ করে অ্যানড্রোয়েড গ্রাহকদের জন্য এ সুবিধা নিয়ে আসা হবে। এ বছরই অ্যাপল লঞ্চ করেছে আইওএস-১৪। এতে ৫ ইঞ্চি ব্রাইটনেস যুক্ত নতুন কিছু ইমোজি রয়েছে। এর মধ্যে রয়েছে জ্বলতে থাকা হৃদয়, নিশ্বাস ছাড়া মুখ, বেঁধে রাখা হার্ট।

    এছাড়া রয়েছে ১৩.১ আপডেটের আরও অনেক ধরনের ইমোজি। যেহেতু এগুলো শুধু অ্যাপলের জন্য করা হয়েছে। তাই অ্যানড্রোয়েড ব্যবহারকারীরা এগুলো এখনও হাতে পায়নি।আইওএস-১৪.৫ ডিভাইস আপডেটে ব্যবহারকারীরা মোট ২১৭টি নতুন ইমোজি পেয়েছেন। এ সবগুলোই অ্যান্ড্রয়েডে আসতে চলেছে বলে ইতিমধ্যে জানা গেছে।

    বিএম/হোয়াটসঅ্যাপে