সেনাবাহিনী ও বিজিবির যৌথ অভিযান, জেএসএস সন্ত্রাসীদের সাথে গুলি বিনিময়

    রতন কুমার দে (শাওন)বান্দরবান প্রতিনিধিঃ

    গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বিকেলে বান্দরবান রিজিয়নের অধীনস্থ নাইক্ষ্যংছড়ি জোন এর ছাগলখাইয়া সিআইও ক্যাম্প থেকে সন্দেহভাজন সশস্ত্র সন্ত্রাসী দলকে গ্রেফতার/নির্মূল করার জন্য নাইক্ষ্যংছড়ি জোনের জোন কমান্ডার লেঃ কর্নেল শাহ আবদুল আজীজ আহমেদ, এসপিপি এর নেতৃত্বে সেনাবাহিনী ও বিজিবির ৮টি টহল দলের সমন্বয়ে একটি বিশেষ অভিযান পরিচালনা  করা হয়।

    যৌথ টহল দলটি আনুমানিক সকাল ১০ ঘটিকায় সময় নাইক্ষ্যংছড়ি জোনের চাকপাড়া এলাকায় পৌঁছালে জেএসএস এর সন্ত্রাসীরা টহল দলকে উদ্দেশ্য করে অতর্কিত গুলি বর্ষণ করে। এ সময় সেনা ও বিজিবির সদস্যরা জেএসএস (মূল) দলকে লক্ষ্য করে পাল্টা গুলি বর্ষণ করে। গোলাগুলির এক পর্যায়ে জেএসএস সন্ত্রাসীরা সেনা ও বিজিবির টহলের সম্মিলিত আক্রমণের মুখে টিকতে না পেরে পিছু হটতে বাধ্য হয়। উভয় পক্ষের গোলাগুলি আনুমানিক ২ ঘন্টা পর্যন্ত স্থায়ী ছিল।  গোলাগুলির ঘটনায় কতিপয় জেএসএস সন্ত্রাসী সদস্য মারাত্মকভাবে আহত হয়েছে বলে বিভিন্ন সূত্রে জানা যায়। বর্তমানে যৌথ টহল দল আহত ও পলায়নরত জেএসএস সন্ত্রাসীদের গ্রেফতারের উদ্দেশ্যে অভিযান চালিয়ে যাচ্ছে।

    ভবিষ্যতেও পার্বত্য বান্দরবান জেলায় যে কোন ধরনের সন্ত্রাসী কার্যক্রম কঠোরভাবে দমনের লক্ষ্যে বান্দরবান রিজিয়ন এর গোয়েন্দা তৎপরতা বৃদ্ধিসহ এ ধরনের আভিযানিক কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সেনা ও বিজিবি কর্তৃপক্ষ।