'মা ও শিশু' কার্যনির্বাহী কমিটি নির্বাচন
সভাপতি তাহের খান, সাধারন সম্পাদক রেজাউল করিম আজাদ

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল পরিচালনা পর্ষদের নির্বাচনে উৎসবমুখর পরিবেশে শেষ হয়েছে ভোটগ্রহণ। শনিবার (৩০ অক্টোবর) সকাল ৮ টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলে বিকেল ৪ টা পর্যন্ত।

রাত সাড়ে এগারোটায় নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে ২৪১৩ ভোট পেয়ে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন প্রফেসর  ডা. এম এ তাহের খান। তার প্রতিদ্বন্দ্বী ডাঃ আন্জুমানারা পেয়েছেন ১৫১৯ ভোট।

২৪১১ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন রেজাউল করিম আজাদ। তার প্রতিদ্বন্দ্বী ডাঃ আরিফুল আমিন পেয়েছেন ১৩৬৪ ভোট।

এছাড়া ট্রেজারার পদে অধ্যক্ষ  লায়ন ড. মোহাম্মদ  সানাউল্লাহ বিজয়ী হয়েছেন ২৫৮৩ ভোট পেয়ে। তার প্রতিদ্বন্দ্বী আনোয়ারুল ইসলাম পেয়েছেন ১৩৩০ ভোট।

এছাড়া জয়েন্ট ট্রেজারার পদে এসএম কতুব উদ্দিন বিজয়ী হয়েছেন ২৫৭৩ ভোট পেয়ে। তার প্রতিদ্বন্দ্বী ডা. লিয়াকত আলী ভুঁইয়া পেয়েছেন  ১৩২৬ ভোট।

ভাইস প্রেসিডেন্ট  পদে আবদুল মান্নান রানা বিজয়ী হয়েছেন ২৮৫৪ ভোট পেয়ে। তার প্রতিদ্বন্দ্বী আবুল হোসেন পেয়েছেন  ১২৯৮ ভোট। ভাইস প্রেসিডেন্ট  পদে ইন্জিনিয়ার লায়ন মোহাম্মদ জাবেদ আফছার চৌধুরী  বিজয়ী হয়েছেন ২৫৭৮ ভোট পেয়ে। তার প্রতিদ্বন্দ্বী ডা. এম মাহফুজুর রহমান  পেয়েছেন ১৫৪৭ ভোট। ভাইস প্রেসিডেন্ট  পদে ডা. পারভেজ ইকবাল শরীফ বিজয়ী হয়েছেন ২৫১৮ ভোট পেয়ে। যুগ্ম সাধারণ সম্পাদক পদে কামরুন নাহার দস্তগীর  ২৬৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী রেখা আলম চৌধুরী ১১৮০ ভোট পেয়েছেন।

সাংগঠনিক সম্পাদক পদে ২৮৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ সগির। তার প্রতিদ্বন্দ্বী নজরুল ইসলাম পেয়েছেন ১০৫৮ ভোট।

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক   পদে আলহাজ মোহাম্মদ আহসান উল্লাহ বিজয়ী হয়েছেন ২০৫১ ভোট পেয়ে। তার প্রতিদ্বন্দ্বী জাহিদুল হাসান পেয়েছেন ১৮৩৯ ভোট।

সদস্য পদে নির্বাচিত হয়েছেন ডাঃ মোহাম্মদ আবু তৈয়ব, ডাঃ কামরুন নেসা রুনা, আলমগীর পারভেজ, প্রফেসর ডাঃ নাসির উদ্দীন মাহমুূদ, হায়েজ আহমেদ ভুঁইয়া, ডাঃ ফজল করিম বাবুল, ডাঃ মোহাম্মদ জাহিদ হোসেন শহিদ, আলহাজ মোহাম্মদ হারুন ইউসুফ, এএসএ জাফর, সৈয়দ ছগির আহমদ।

নির্বাচনে ২০ টি পদের মধ্যে ১৯ টিতে বিজয়ী হয়েছে তাহের-আজাদ প্যানেল। অন্যদিকে  আন্জুমান আরা-আরিফুল আমিন প্যানেল থেকে সৈয়দ সগির আহমেদ সদস্য পদে জয় লাভ করেছেন।

দুইটি প্যানেল থেকে ৫২ জন এবং স্বতন্ত্র ৩ জন মিলে মোট ৫৫ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। হাসপাতালের মহিলা হোস্টেলে স্থাপিত ৩১টি বুথে ভোটগ্রহণ করা হয়।

৯ হাজার ৭২৪ জন লাইফ মেম্বার ২০টি ভোট প্রদানের মাধ্যমে পরিচালনা পর্ষদের সভাপতিসহ ২০ জন কর্মকর্তা নির্বাচিত করেন। অপরদিকে ৩২৩ জন ডোনার মেম্বার পরিচালনা পর্ষদের ২ জন ডোনার সদস্য নির্বাচিত করেন।

এর আগে ডোনার ক্যাটাগরি থেকে  ডা. এম এ তাহের খান- রেজাউল করিম আজাদ প্যানেল থেকে ভাইস প্রেসিডেন্ট (ডোনার) এবং জয়েন্ট জেনারেল সেক্রেটারি (ডোনার) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন।