চট্টগ্রাম কারাগারে বিএনপি নেতার মৃত্যু

নেতার
বাংলাদেশ মেইল::

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দী অবস্থায় ফকির আহম্মদ (৬২) নামের বিএনপির এক নেতার মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে তার মৃত্যু হয়।ফকির আহম্মদ মিরসরাই পৌরসভা বিএনপির আহ্বায়ক। হাটহাজারীতে পূজামণ্ডপে ভাঙচুরের ঘটনায় করা মামলার আসামি ছিলেন তিনি।জানা গেছে, মঙ্গলবার সকাল ৯টার দিকে তিনি কারাগারে অসুস্থ হয়ে পড়েন। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ তত্ত্বাবধায়ক মো. শফিকুল ইসলাম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মঙ্গলবার সকালে নাশতা করেন হাজতি ফকির আহম্মদ। এরপর হঠাৎ তিনি মাটিতে পড়ে যান। দ্রুত তাকে কারা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

কারা সূত্রে জানা গেছে, ফকির আহম্মদের হাজতি নম্বর-১৭০৯৫/২১। তিনি হাটহাজারী থানার মামলায় কারাগারে ছিলেন।দুপুরে ফকির আহম্মদের লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজের মর্গে নেয়া হলে সেখানে ভিড় করেন নেতা-কর্মীরা।গত ১৮ অক্টোবর হাটহাজারীতে মন্দির ভাঙচুর ও সহিংসতা মামলায় পৌরসভা বিএনপির আহ্বায়ক ফকির আহমেদকে গ্রেপ্তার করে মিরসরাই থানা পুলিশ। এরপর থেকে ফকির আহমদ কারাগারে ছিলেন।