সার্চ কমিটির প্রথম বৈঠক
রাজনৈতিক দলগুলোর কাছে নাম চাইবে সার্চ কমিটি

সার্চ কমিটি

বাংলাদেশ মেইল ::

নতুন নির্বাচন কমিশন গঠন করার উদ্দেশ্যে সকল রাজনৈতিক দলের পক্ষ থেকে প্রস্তাব এবং তাদের মতামত আহ্বান করা হবে জানিয়েছে সার্চ কমিটি। নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে গঠিত সার্চ কমিটির প্রথম বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে ।

আজ রোববার প্রায় তিন ঘন্টা ব্যাপী চলা বৈঠক শেষে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গণমাধ্যমের সামনে এই তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, বিশিষ্টজনদের সঙ্গে আগামী শনিবার (২টি) ও রোববার (১টি) মোট ৩টি বৈঠক করবে সার্চ কমিটি। রাজনৈতিক দলগুলোর কাছ থেকে মতামত ও নাম চেয়ে আজই ই-মেইল করা হবে। তাদের সঙ্গে সামনাসামনি কোনো বৈঠক হবে না।

আগামী মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সার্চ কমিটির পরবর্তী বৈঠক অনুষ্ঠিত হবে জানিয়ে তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, আগামী ২৪ ফেব্রুয়ারির মধ্যে সকল কার্যক্রম সম্পন্ন করা যাবে।এর আগে আজ বিকেল সাড়ে চারটায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে বৈঠকে বসেন সার্চ কমিটির সদস্যরা।

কমিটির সভাপতি আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের সভাপতিত্বে সার্চ কমিটির এই বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির অন্য পাঁচ সদস্য সার্চ কমিটির সদস্য হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, সরকারি কর্ম কমিশন (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন, মহা হিসাব নিয়ন্ত্রক ও নিরীক্ষক (সিএজি) মুসলিম চৌধুরী, সাবেক নির্বাচন কমিশনার মুহাম্মদ ছহুল হোসাইন, কথাসাহিত্যিক অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক।

কমিটির সদস্যেদের বাইরে এই বৈঠকে একমাত্র উপস্থিত ছিলেন কমিটির সাচিবিক সহায়তার দায়িত্বে থাকা মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সার্চ কমিটি/বিএম