১৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা
বিভিন্ন অভিযোগে ৩ লক্ষ ৬০ হাজার টাকা জরিমানা করেছে চসিকের ভ্রাম্যমান আদালত

বাংলাদেশ মেইল ::

নগরীর আগ্রাবাদস্থ সিজল কারখানা, জিইসি এলাকার জামান হোটেলসহ সাগরিকা ও বেপারীপাড়া রোডে ফুটপাতে ব্যবসা করা দায়ে ১৫ ব্যক্তিকে মোট ৩ লক্ষ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে আজ সোমবার নগরীতে পরিচালিত  মোবাইল কোর্টে এই জরিমানা করা হয়েছে  । নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী এর নেতৃত্বে অস্বাস্থ্যকর, নোংরা ও দুর্গন্ধময় পরিবেশে মিষ্টান্ন ও বেকারী পণ্য উৎপাদন ও কর্মরত কর্মীদের স্বাস্থ্য সনদ না করায় আগ্রাবাদস্থ সিজল কারখানাকে ১ লক্ষ ৫০ হাজার, জিইসি মোড়ের জামান হোটেল এন্ড বিরানী হাউজকে ১ লক্ষ ৫০ হাজার টাকা ও চৌমুহনী মোড়ে ফুটপাত দখল করে ব্যবসা করার দায়ে কবির ক্রোকারিজ স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অপর অভিযানে স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন এর নেতৃত্বে নগরীর সাগরিকা রোড ও বেপারীপাড়া রোডের ফুটপাত, নালা ও রাস্তা দখল করে পুরাতন লোহা, দোকানের মালামাল ও নির্মান সামগ্রী স্তুপ করে চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ১১ দোকানদারের বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ৩১ হাজার টাকা জরিমানা করা হয়।

একই আদালত কর্তৃক চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শক এর দায়েরকৃত মোকদ্দমায় সদরঘাট থানার পশ্চিম মাদারবাড়ী ডিটি রোডের মেসার্স রিগ্যাল হোটেল এন্ড রেস্টুরেন্ট এর মালিককে ১২ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়।

অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটগণকে সহায়তা প্রদান করেন।