সিংহাসনে ৭০ তম বার্ষিকী উদযাপন
লন্ডনে নতুন টিউব লাইন পরিদর্শন করলেন রানী এলিজাবেথ

বাংলাদেশ মেইল ::

যুক্তরাজ্যের সিংহাসনে রাজার ৭০ তম বার্ষিকী উদযাপনে রানী এলিজাবেথের সম্মানে চালু করা হয়েছে নতুন টিউব লাইন। গতকাল মঙ্গলবার ( ২৪ মে) সেটি জনগনের জন্য উম্মুক্ত করা হয়েছে।

রানী দ্বিতীয় এলিজাবেথ মঙ্গলবার  আকস্মিকভাবে মধ্য লন্ডনের নতুন এই ট্রেন স্টেশন পরিদর্শন করেন। তার সম্মানে একটি সদ্য সমাপ্ত টিউব লাইন দেখতে এসেছিলেন নিজেই।

৯৬ বছর বয়সী রাজা, যিনি তার বেশিরভাগ সময় জনসাধারণের ভালোবাসায় পার করেছেন , মঙ্গলবার প্যাডিংটন স্টেশনে  ইস্ট-ওয়েস্ট লাইন দেখতে এসেছিলেন।

অনুষ্ঠানটিকে “একটি সুখী উন্নয়ন” বলে অভিহিত করে, বাকিংহাম প্যালেস বলেছে  “আয়োজকদের তার উপস্থিতির সম্ভাবনা সম্পর্কে অবহিত করা হয়েছিল”।

ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ নতুন এলিজাবেথ লাইন রেল পরিষেবা চালুর আগে লন্ডনের ক্রসরাইল প্রকল্পের সমাপ্তি উপলক্ষে ১৭ মে   লন্ডনের প্যাডিংটন স্টেশনে তার সফরের সময় প্রতিক্রিয়া জানিয়েছিলেন।

রানী, এসময় একটি ম্যাচিং টুপি সহ রৌদ্রোজ্জ্বল হলুদ পোশাক পরিধান করেন।  তার কনিষ্ঠ পুত্র প্রিন্স এডওয়ার্ডের একটি সরকারী সফরে যোগ দিয়েছিলেন। হাতে বেত নিয়ে স্টেশনের চারপাশে হেঁটে যাওয়ার সময় তাকে হাসতে দেখা গেছে।

রাজকীয় প্রথম জনসমক্ষে হাজির হবার কয়েক সপ্তাহ পরে শুক্রবার  তিনি রয়্যাল উইন্ডসর হর্স শোতে অংশ নিয়ে তার প্রিয়  ঘোড়াগুলির পারফরম্যান্সও দেখেছেন।

ব্রিটেন ২ থেকে ৬ জুন পর্যন্ত চার দিনের প্ল্যাটিনাম জয়ন্তী উদযাপনের সাথে সিংহাসনে রাজার ৭০ তম বার্ষিকী উদযাপনের প্রস্তুতি নিচ্ছে।   জনসাধারণের মাঝে রানী এলিজাবেথের উপস্থিতি তাই ঘনিষ্ঠভাবে অনুসরণ করা হচ্ছে।