ওজনে কারচুপি, দুটি পেট্রোল পাম্পকে জরিমানা

বাংলাদেশ মেইল ::

ফিলিং স্টেশনে ভোক্তাদের কাছে তেল বিক্রি করার সময় ওজন কারচুপির দায়ে দুটি পাম্পকে একলক্ষ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। সোমবার (৮ আগস্ট)  দুপুরে চট্টগ্রামের অক্সিজেন এলাকার বিভিন্ন ফিলিং স্টেশনে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের অভিযানকারী দল।

অভিযানে আমিন জুট মিল ফিলিং স্টেশনকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়েছে । জ্বালানি তেলের  পরিমানে কম দেওয়ায় পাম্পের কার্যক্রম সাময়িক বন্ধ করে দেয়া হয়েছে। এখনও এই অভিযান চলছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা জানান, বিভিন্ন ফিলিং স্টেশনে ভোক্তাদের কাছে বিক্রি করা  জ্বালানি তেলের পরিমানে কম দিচ্ছে কিনা সেটি তদারকি করতে এই অভিযান পরিচালনা করা হচ্ছে৷ অক্সিজেন এলাকার আমিন জুট মিল ফিলিং স্টেশনে ডিজেল, পেট্রোল ও অকটেনের মাপে কারচুপির প্রমাণ মেলায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। স্টেশনটি বর্তমানে বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়া কারচুপির প্রমান পাওয়ায় হাজী এ ওয়াজেদ এন্ড সন্স ফিলিং স্টেশনকে পঞ্চাশ হাজার টাকা  জরিমানা করা হয়েছে।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পরে বাজার তদারকি জোরদার করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন৷ জ্বালানি তেলের মুল্য ও পরিমান মনিটরিং করতে চট্টগ্রাম শহরের বিভিন্ন ফিলিং স্টেশনে জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত রয়েছে।