আর্জেন্টিনার ১২০ ফুট লম্বা পতাকা টাঙানোর জবাবে ব্রাজিলের ২৭০ ফুট লম্বা পতাকা টানান সমর্থকরা

বাংলাদেশ মেইল::

আগামী ২০ নভেম্বর থেকে কাতারে ফুটবলের লড়াই শুরু হবে। বিশ্বকাপের উত্তাপ আর লড়াই শুরু হবার আর মাত্র কয়েকদিন বাকি। এরই মধ্যে ফুটবল বিশ্বকাপের উত্তাপ ছড়িয়ে গেছে বাংলাদেশেও। খেলার সময় বাংলাদেশের সমর্থকরা বেছে নেবেন ভিন্ন ভিন্ন দল বা দেশকে।

দেশের ফুটবলপ্রেমীদের বড় অংশ হচ্ছে আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থক। প্রিয় দলের প্রতি ভালোবাসা দেখাতে সমর্থকদের মধ্যে উন্মাদনার শেষ নেই। উন্মাদনার এমন নিদর্শন দেখা গেল নওগাঁর পোরশা উপজেলার ঘাটনগর ইউপির মোল্লাপাড়া নামের এক প্রত্যন্ত গ্রামে।

হাজার হাজার কিলোমিটার দূরে অবস্থান হলেও আসন্ন বিশ্বকাপে আর্জেন্টিনা দলের প্রতি ভালোবাসা ও সমর্থন জানিয়ে কয়েকদিন আগে প্রায় ১২০ ফুট লম্বা পতাকা টাঙিয়েছেন পোরশা উপজেলার মোল্লাপাড়া গ্রামের সমর্থকরা। পাল্টা জবাব দিতে একই গ্রামের ব্রাজিল সমর্থকরা গত শুক্রবার প্রায় ২৭০ ফুট লম্বা পতাকা টানান। বিশ্বকাপ নিয়ে আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকদের এমন উন্মাদনা এখন এলাকাবাসীর আলোচনা-সমালোচনার বিষয়ে পরিণত হয়েছে।

এলাকার চায়ের দোকানে চলছে পক্ষে বিপক্ষে আলোচনা-সমালোচনা। তবে যারা খেলার মধ্যে শুধুই আনন্দ খোঁজেন, তারা এ ঘটনায় বেশ আনন্দ উপভোগ করছেন। মোল্লাপাড়া গ্রামের বাসিন্দা ব্রাজিলের সমর্থক কবির হোসেন বলেন, ব্রাজিলের কোনো তুলনা হয় না। যে দেশে ব্লাকপাল বা কালো মানিক প্লের জন্ম হয়েছে, ফুটবলকে নিয়েই এ পর্যন্ত ব্রাজিল তথা আমরা সমর্থকরা পাঁচবার বিশ্বকাপ জিতেছি। ব্রাজিলকে সমর্থন করে ইতোমধ্যে এলাকায় আমরা ২৭০ ফুট লম্বা পতাকা টানিয়েছি। এবারেও তাদের দল ব্রাজিল জিতবেন বলে তিনি আশা করেন।

একই এলাকার আর্জেন্টিনার সমর্থক ফারুক হোসেন বলেন, আমরা ইতোমধ্যে এলাকায় আর্জেন্টিনার পক্ষে শোভাযাত্রা করেছি এবং ১২০ ফুট লম্বা পতাকা টানিয়েছি।এবারে তার দল আর্জেন্টিনা জিতবে বলে তিনি মনে করছেন।

এদিকে প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে শত শত মানুষ আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থকদের সাথে কথা বলতে এবং এক নজর পতাকা দেখতে ওই গ্রামে ভিড় জমাচ্ছেন।