জি২০তে ভারতের নেতৃত্বের প্রশংসায় আর্জেন্টিনার দূত

বাংলাদেশ মেইল :::

আর্জেন্টিনার রাষ্ট্রদূত হুগো জাভিয়ের গোবি ভারতকে উদ্দেশ্য করে বলেছেন, ভারত জি২০ সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি গ্লোবাল সাউথ এজেন্ডা এগিয়ে নেওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ নেতৃত্বের ভূমিকা পালন করছে।

সোমবার দিল্লিতে কেন্দ্রীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মীনাক্ষী লেখি আয়োজিত হোলি মহোৎসবে অংশ নিয়ে তিনি এ কথা বলেন। সেখানে গ্রিস ও আর্জেন্টিনার কূটনীতিকরা অংশ নেন।

গণমাধ্যমে কথা বলার সময় আর্জেন্টিনার রাষ্ট্রদূত হুগো জাভিয়ের গোবি ভারতের নেতৃত্বের প্রশংসা করেন এবং এ উত্সব উদযাপন করতে পেরে আনন্দ প্রকাশ করেন।তিনি আরও বলেন, আর্জেন্টিনা জি-২০ সভাপতি হিসেবে ভারতকে সমর্থন করে। ভারতের আয়োজনে এ উৎসবটি ছিল একটি সুন্দর অনুষ্ঠান এবং এ অনুষ্ঠানে অংশ নিতে পেরে খুব আনন্দিত আমরা।

গ্রিসের রাষ্ট্রদূত দিমিত্রিওস আইওনউ বলেছেন, হোলি উদযাপন এটি আমার প্রথম অভিজ্ঞতা। এটিকে একটি দুর্দান্ত উদযাপন বলে অভিহিত করেন তিনি। আমি চাই ভারতীয় জনগণ এ উৎসব উপভোগ করুক।

ভারতের জি২০ সভাপতি সংক্রান্ত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারত অত্যন্ত দক্ষ সভাপতি। তারা যে লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে সেটা পূরণ করতে সক্ষম হবে বলে মনে করেন গ্রিস রাষ্ট্রদূত।

এদিকে বিদেশি প্রতিনিধিদের হোলি খেলার ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেখানে দেখা গেছে বহু দেশের প্রতিনিধিরা হোলি মহোৎসবে অংশ নিয়েছিলেন। শুধু তাই নয়, বিদেশি কূটনীতিকদের বলিউডের গানে নাচতেও দেখা যায়।