ভারী বর্ষণে ঝুঁকি
চট্টগ্রামে পাহাড় ধসে বাবা মেয়ের মৃত্যু

বাংলাদেশ মেইল ::

মহানগরীর পাচঁলাইশ থানা সংলগ্ন ষোলশহরে পাহাড় ধসে বাবা-মেয়ে নিহত হয়েছে। রোববার (২৭ আগস্ট) ভোরে আইডব্লিউ কলোনিতে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- আইডব্লিউ কলোনির বাসিন্দা কালা মিয়ার ছেলে মো. সোহেল ও তার ৭ মাস বয়সী শিশুকন্যা বিবি জান্নাত।

নগরীর বায়েজিদ বোস্তামী ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. কামরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘ভোরে ষোলশহর রেলওয়ে স্টেশনের পাশে আই ডব্লিউ কলোনিতে পাহাড়ের পাদদেশে থাকা একটি কাঁচা টিন শেডের ঘরের ওপর পাহাড় ধসে দেওয়ালসহ মাটি চাপা পড়ে। খবর পেয়ে বায়েজিদ ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে গিয়ে চার জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। এরমধ্যে দুজনকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নুরে আশেক জানান, ষোলশহর এলাকা থেকে পাহাড় ধসের ঘটনায় আহত বাবা-মেয়েকে রোববার সকাল সাড়ে ৭টার দিকে হাসপাতালে আনা হয়। এ সময় জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসকরা ২ জনকে মৃত ঘোষণা করে।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ হারুন পাশা জানান, পাহাড় ধসের খবর পেয়ে ঘটনাস্থলে যান ফায়ার সার্ভিস কর্মীরা। কিন্তু ফায়ার সার্ভিসের কর্মীরা পৌঁছানোর আগেই স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। ২ জন মারা যাওয়ার খবর পাওয়া গেছে।

বাংলাদেশমেইল /সিপি