জাতীয় শোক দিবস
চট্টগ্রামে কবি নজরুল একাডেমির আয়োজনে মুক্তিযুদ্ধভিত্তিক চিত্র প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :::

জাতীয় শোক দিবস উপলক্ষে কবি নজরুল একাডেমি চট্টগ্রাম শাখার আয়োজনে চট্টগ্রামে চিত্রাংকন প্রতিযোগিতা, গান, আবৃত্তি, সঙ্গীত পরিবেশন ও মুক্তিযুদ্ধভিত্তিক চিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২রা সেপ্টেম্বর)  বিকেলে চট্টগ্রাম নগরীর খুলশী কবি নজরুল একাডেমি প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে কারিশমা কবীর ঐশীর সঞ্চালনায় ও সিনিয়র সাংবাদিক ওয়াহিদ জামানের সভাপতিত্বে
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
অতিরিক্ত জেলা প্রশাসক ও ভিন্ন স্বরের কবি মালিক মুস্তাকিম।

তিনি তার বক্তব্যে বলেন, বাবা আদর করে শেখ মুজিবের ডাকনাম রেখেছিলেন খোকা। ছোটবেলা থেকেই দুঃখী মানুষের আপনজন হয়ে উঠেছিলেন আমাদের বঙ্গবন্ধু।বেগম ফজিলাতুন্নেছা মুজিব যেভাবে বঙ্গবন্ধুকে পেছন থেকে সাহস এবং অনুপ্রেরণা জুগিয়েছেন তেমনি ঠিক বর্তমান সময়ের মায়েরাও সন্তানদের এগিয়ে নিয়ে যেতে অনেক বেশি আগ্রহী। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তরুন প্রজন্মের কাছে পোঁছে দিয়ে দেশপ্রেমিক নাগরিক গড়ে তুলতে পারলেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগ কাজে আসবে।

কবি নজরুল একাডেমি চট্টগ্রামের ক্ষুদে প্রশিক্ষনার্থীদের পরিবেশনা

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মাছুম আহমেদ। তিনি তার বক্তব্যে প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন,  ‘ বড়দের সম্মান করার পাশাপাশি মা বাবার কখনো বাধ্য সন্তান হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে।  মিথ্যা নয়, সত্যকেই জীবনের চলার পাথেয় করতে হবে।এসময় তিনি কবি নজরুল একাডেমি চট্টগ্রামের সফলতা কামনা করেন।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলার সহকারী সিনিয়র জজ ইব্রাহিম খলিল।

অনুষ্ঠানের শেষে শিশুদের মধ্যে সুকুমারবৃত্তি জাগ্রত করতে কবি নজরুল একাডেমি চট্টগ্রাম ‘ এর সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন একাডেমির নির্বাহী পরিচালক মোঃ নূরনবী।