গণতন্ত্র না ফেরা পর্যন্ত বিএনপি রাজপথে লড়বে; মোস্তাফিজুর রহমান

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি :::

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য চট্টগ্রাম-১৩ আসনে একাদশ সংসদ নির্বাচনে বিএনপির প্রাথমিক মনোনয়নপ্রাপ্ত আলহাজ্ব মোস্তাফিজুর রহমান বলেছেন, ১৯৭৫ সালে দেশ ও জাতি যখন চরম দিশেহারা ঠিক সে মূহুর্তে ত্রাণকর্তা হিসেবে জিয়াউর রহমানের আবির্ভাব ঘটেছিল। বিএনপি প্রতিষ্ঠার পর থেকে শুরু হয় দেশের উন্নয়ন ও উৎপাদনের রাজনীতি। দেশে আওয়ামীলী গের গড়া একদলীয় বাকশালের পরিবর্তে চালু হয় বহুদলীয় গণতন্ত্র। এখন বিএনপি আবারও অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার তথা ভোটাধিকার প্রতিষ্ঠায় আন্দোলন করছে বিএনপি। এক দফার এই আন্দোলনে জনগণের বিজয় হবে ইনশাআল্লাহ।

শুক্রবার (১ সেপ্টেম্বর) বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনোয়ারা উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে আনোয়ারা চায়না ইকোনমিক জোন সড়ক থেকে চাতরী চৌমুহনী বাজার পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রা পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জিয়াউর রহমান একজন ক্ষণজন্মা পুরুষ। তিনি স্বাধীনতার ডাক দিয়ে কোনো শত্রু শিবিরে বন্দি ছিলেন না, আত্মসমর্পণ করেননি। সম্মুখ লড়াই করে, নয় মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। এখন আমরা এই ফ্যাসিবাদের কবল থেকে জাতিকে রক্ষা করার জন্য আন্দোলন করছি।সামাজিক ন্যায়বিচার, বহুদলীয় গণতন্ত্র, মানুষের ভোটাধিকার এবং মানুষের সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠাই বিএনপির প্রতিশ্রুতি। সে অনুযায়ী আমরা রাজপথে লড়ছি। দেশে গণতন্ত্র না ফেরা পর্যন্ত লড়বো। শেষ পর্যন্ত দাঁড়িয়ে থাকার বিকল্প নেই।

এসময় উপস্থিত ছিলেন আনোয়ারা উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য নজরুল ইসলাম, নুরুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষক দলের যুগ্ন আহবায়ক মোঃ সালাউদ্দিন সুমন, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক তৌহিদুল ইসলাম তৌহিদ , জেলা কৃষক দলের সদস্য আব্দুল গফুর, মোহাম্মদ জসিম, আনোয়ারা উপজেলা যুবদলের নেতা আলমগীর খান, মোহাম্মদ জসিম, স্বেচ্ছাসেবক দল নেতা জিয়াউর রহমান, মোহাম্মদ আজিজুল হক, মোহাম্মদ মিজানুর রহমান, মোহাম্মদ আবদুল কাদের, মোহাম্মদ শাহাবাজ, মোহাম্মদ এমদাদ হোসেন সোহেল, আনোয়ারা উপজেলা ছাত্রদল নেতা মোহাম্মদ সাঈদ, রিফাতুজ্জামান তারেক, এসপি মুরাদ প্রমুখ।

বাংলাদেশ মেইল / প্রিন্স আচার্য্য/ সিপি