রেল কর্মচারীর পেনশনের ১৫ লাখ টাকা ছিনতাই, চট্টগ্রামে গ্রেপ্তার ৩

 নিজস্ব প্রতিবেদক:::

চট্টগ্রাম নগরীর পাহাড়তলীতে রেলওয়ে কর্মচারীর পেনশনের ১৫ লাখ টাকা ছিনতাইয়ের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাদের কাছ থেকে ছিনতাইয়ের ১১ লাখ ৩০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তাররা হলো- নুরুল হক সজিব ওরফে রাজীব (৩৩), মো. মহিউদ্দিন বেল্লাল ওরফে বেলাল (৪২) ও মো. রায়হান (২৮)।

বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর গোয়েন্দা পুলিশের (বন্দর ও পশ্চিম) উপ-কমিশনার (ডিসি) মোহাম্মদ আলী হোসেন।

তিনি জানান, ভুক্তভোগী মো. রুহুল আমিন (৬০) রেলওয়ের কর্মচারী ছিলেন। এক বছর আগে তিনি চাকরি থেকে অবসরগ্রহণ করেন। তার পেনশনের টাকা ইসলামী ব্যাংক লিমিটেড পাহাড়তলী শাখায় গচ্ছিত ছিল। সম্প্রতি তিনি টাকাগুলো সোনালী ব্যাংকের আগ্রাবাদ শাখায় রাখার মনস্থির করেন। পরিকল্পনা মোতাবেক গত ১৮ সেপ্টেম্বর তিনি ইসলামী ব্যাংক পাহাড়তলী শাখা থেকে ১৪ লাখ ৯৬ হাজার টাকা তোলেন। এ সময় তার স্ত্রীও সঙ্গে ছিলেন। টাকা উত্তোলনের পর তিনি গাড়িতে ওঠার জন্য অলংকার মোড় যাচ্ছিলেন। সেসময় পেছন থেকে অটোরিক্সাযোগে ছিনতাইকারীরা এসে তার টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়।

তিনি আরও জানান, এ ঘটনায় ভুক্তভোগী রুহুল আমিন পাহাড়তলী থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটির তদন্তভার ডিবিকে দেওয়া হয়। প্রায় ৪০টি সিসিটিভি ফুটেজ পর্যালোচনা ও তথ্যপ্রযুক্তির সহায়তায় তিনজনকে গ্রেপ্তার করা হয়। একইসঙ্গে ছিনতাই হওয়া ১১ লাখ ৩০ হাজার টাকা উদ্ধার করা হয়।

বাংলাদেশ মেইল/ প্রিন্স আচার্য্য/সিপি