প্রধান বিচারপতি ওবাদুল হাসানের শোক
ব্যারিস্টার মঈনুল হোসেনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক ::

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন। শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বিষয়টি নিশ্চিত করে ব্যারিস্টার মইনুল হোসেনের ব্যক্তিগত কর্মকর্তা রাজু আহমেদ জানান, গুলশানে ব্যারিস্টার মইনুল হোসেনের জানাজা অনুষ্ঠিত হবে। আগামীকাল রবিবার (১০ ডিসেম্বর) বাদ যোহর সুপ্রিম কোর্ট এলাকায় দ্বিতীয় জানাজা শেষে আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হবে।

ব্যারিস্টার মইনুল হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন প্রধান বিচারপতি ওবাদুল হাসান। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

১৯৪০ সালে জন্মগ্রহণ করে মইনুল হোসেন। তিনি প্রখ্যাত সাংবাদিক তফাজ্জল হোসেন মানিক মিয়ার জ্যেষ্ঠ পুত্র। ১৯৬১ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক সম্পন্ন করেন। ১৯৬৫ সালে তিনি ইংল্যান্ড থেকে বার অ্যাট ল ডিগ্রি অর্জন করেন। ব্যারিস্টার মইনুল হোসেন ২০০০-২০০১ মেয়াদে সুপ্রিম কোর্ট বারের সভাপতি নির্বাচিত হন। ২০০৭ সালে তিনি সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন। ইংরেজি দৈনিক নিউনেশন পত্রিকার প্রকাশক ছিলেন মইনুল হোসেন।