মসজিদে তালা দিলো যুব মহিলা লীগ নেত্রী

বাংলাদেশ মেইল :::

নিজের ভাইকে মসজিদ কমিটি থেকে বাদ দেয়ায় ক্ষিপ্ত হয়ে মসজিদে তালা লাগিয়ে দিয়েছেন ঢাকা ( দক্ষিণ) যুব মহিলা লীগের সহ সভাপতি হেলেনা আক্তার ও যুব মহিলা লীগ নেত্রী মলি। শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর মগবাজারের গাবগাছতলা এলাকায় এই ঘটনা ঘটে।

এসময় জাহা বক্স লেইন মসজিদে নিয়োগ দেয়া মুয়াজ্জিন শাফিনকেও মারধর করে তারা।

মুয়াজ্জিন শাফিন বলেন, ‘ মাগরিবের আযান দেওয়ার পর মসজিদের মুয়াজ্জিন নামাজের প্রস্তুতি নেওয়ার আমার উপর অতর্কিত হামলা চালায় তিন মহিলা। তাদের সাথে আরেক যুবক ছিলো। তারা মসজিদে তালা দিয়ে মসজিদ কমিটির হিসাবের কাগজপত্র ছিনিয়ে নিয়ে যায়। ‘

উপস্থিত মুসল্লিরা নামাজ পড়তে না পেরে বিক্ষোভ করে। তারা জানান, মসজিদটির মোতাওয়াল্লী জামাল বক্স মারা যাবার পরে রফিকুল ইসলাম নিজেই কমিটি করেছেন। গত দুই মাস ধরে খতিব মাওলানা লোকমানকে বেতন দেয়া হচ্ছে না। এছাড়া আর্থিক হিসাব না দেবার কারণে রফিকুল ইসলামের সেই কমিটি বাদ দেয়া হয়। কিন্তু তার বোন যুব মহিলা লীগের নেত্রী হেলেন ও পলি নতুন মুয়াজ্জিন মাওলানা শাফিনকে মারধর করে মসজিদে তালা লাগিয়ে দিয়েছেন।

মসজিদে ডুকে যুব মহিলা লীগের নেত্রীর হামলার প্রতিবাদ জানিয়ে এলাকাবাসী হাতির ঝিল থানায় অবস্থান নেন। পরে সেখানে দু’পক্ষের লোকজনকে খবর দেয়া হয়। রাত দশটা পর্যন্ত মসজিদের তালা খুলে দেয়া হয় নি বলে জানিয়েছেন জাহিদ নামের এক মুসুল্লি।

জাহিদ বলেন, ‘ মুসুল্লিরা অপেক্ষা করছে, কিন্তু থানার ওসি এখনো থানায় আসে নি। উনি আসলে নাকি সুরাহা করা হবে। ‘

এ বিষয়ে জানতে ঢাকা ( দক্ষিণ) যুব মহিলা লীগের সহ সভাপতি হেলেনা আক্তারের সাথে যোগাযোগ করা হলে তিনি সাড়া দেন নি।