পটিয়া থানা পুলিশের ঝটিকা অভিযান
চোরাইকৃত ১১টি মোটর সাইকেল উদ্ধার, গ্রেফতার-৮

মহিউদ্দীন চৌধুরী,পটিয়া চট্টগ্রাম প্রতিনিধি।।

পটিয়া থানা পুলিশ ঝটিকা অভিযান চালিয়ে পটিয়া থেকে চুরি হয়ে যাওয়া ১১টি মোটর সাইকেল উদ্ধার এবং চোর চক্রের প্রধানসহ ৮ জনকে আটক করেছে।

পটিয়া থানার ওসি জসিম উদ্দিন আজ বহস্পতিবার এক প্রেস ব্রিফিংয়ে জানিয়েছেন, বিগত বেশকিছু দিন থেকে পটিয়ার বিভিন্নস্থান থেকে মোটর সাইকেল চুরি হয়েছিল।বিষয়টি মনিটরিং করা হয় এবং গতকাল উপজেলা ও জেলার  বিভিন্নস্থানে অভিযান চালিয়ে চোর চক্রের প্রধান পটিয়ার হুলাইন থেকে হুমায়ন কবির প্রকাশ শরীফ প্রকাশ রাসেল প্রকাশ বাঁচাকে (৩২) আটক করে। পরে তার ভাগিনা মোঃ সাকিব (২৪) কে জেলার হাটহাজারী থেকে আটক করে। মামা-ভাগ্না মিলে দীর্ঘদিন লক্ষ টাকার মোটর সাইকেল চুরি করে  সবগুলো ৩০/৩৫ হাজার টাকায় বিক্রি করে আসছিল। সাকিব মোটর সাইকেল চুরির অভিযাগে জেলে আটক ছিল। গতমাস জেল থেকে বের হয়ে আবারা মোটর সাইকেল চুরি শুরু করে।

পটিয়া থানার ওসি জানিয়েছেন, বুধবার আন্ত:জেলা মোটরসাইকেল চোর চক্রের একটি সিন্ডিকেট জেলার বিভিন থানা, কক্সবাজার জেলার চকরিয়া ও রামু থানা এলাকায় অভিযান চালিয়ে ৮ সদস্যকে পুলিশ গ্রেফতার করেন। আটক অন্যরা হলো পটিয়ার জঙ্গলখাইন ইউনিয়নের খোরশেদ আলম (২৭), ভাটিখাইন ইউনিয়নের মেহেদী হাসান (২৪), চকরিয়া উপজেলার মোঃ আলমগীর প্রকাশ বাবলু (২৬), চকরিয়া উপজেলার শাহাদাত হোসেন প্রকাশ পুতু (২৫), মোঃ মিরাজ (২৬),  মোঃহানিফ (২৭)। তাদের স্বীকারোক্তি মতে পুলিশ উদ্ধার করেছে ১১টি চোরাই মোটরসাইকেল ও চুরির কাজে ব্যবহৃত একটি মাস্টার ‘কী’। যেকোন মোটর সাইকেল মাত্র ১০/২০ সেকেন্ডের মধ্যে তারা এই চাবি দিয়ে খুলে ফেলতে সক্ষম। চাবি তৈরির কারিগরকে আটকের চেষ্টা চলছে বলে জানিয়েছেন,ওসি তদন্ত সাইফুল ইসলাম।

পটিয়া থানার ওসি জসীম উদ্দিন বলেন,এ ঘটনায় পটিয়া থানায় একটি মামলা রেকর্ড করা হয়েছে। জেলার অন্যান্য থানাও মোটর সাইকেল চুরির অভিযোগে তাদের আটক দেখানো হবে জানিয়েছেন।তিনি বলেন অভিযান চলমান রাখা হবে।