নাটোরে চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ-অভিযুক্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে ইসির শোকজ

আল আমিন,নাটোর প্রতিনিধি:-

নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেনসহ তিনজনকে অপহরণের ঘটনায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. লুৎফুল হাবীব রুবেলকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ বৃহস্পতিবার নির্বাচন কমিশনের উপ-সচিব আতিয়ার রহমানের স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

আগামী সোমবার (২২ এপ্রিল) বিকেলে আগারগাঁও নির্বাচন ভবনে সশরীরে উপস্থিত হয়ে অভিযুক্ত ওই প্রার্থীকে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

শোকজে বলা হয়, ৬ষ্ঠ উপজেলা পরিষদের ১ম ধাপের ০৮ মে ২০২৪ তারিখে অনুষ্ঠিতব্য নাটোর জেলার সিংড়া উপজেলা পরিষদের নির্বাচনে জাতীয় দৈনিক পত্রিকায় চেয়ারম্যান প্রার্থী ও তার ভাইসহ তিনজনকে অপহরণের সংবাদ প্রকাশিত হয়। এ ঘটনায় অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী লুৎফুল হাবীবকে দায়ী করা হয়েছে। ইতোমধ্যে বিষয়ে স্থানীয় প্রশাসন এবং গোয়েন্দা সংস্থা হতে প্রতিবেদন পাওয়া গেছে। এছাড়া সকল জাতীয় দৈনিক পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সচিত্র বিস্তারিত প্রতিবেদন প্রকাশিত হয়েছে। উল্লিখিত প্রতিবেদন ও পত্রিকান্তে ঘটনার প্রাথমিক সত্যতা প্রমাণিত হয়েছে। এরূপ ঘটনার জন্য কেন আপনার প্রার্থিতা বাতিল অথবা আপনার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না সে বিষয়ে লিখিত জবাবসহ নির্বাচন কমিশনে (কক্ষ নং-৩১৪, নির্বাচন ভবন, আগারগাঁও, ঢাকা) আগামী সোমবার( ২২ এপ্রিল) বিকেল ৪ টা ১০ মিনিটে ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুসারে আপনাকে উল্লিখিত তারিখ ও সময়ে ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেওয়া হলো।

উল্লেখ্য: গত সোমবার(১৫ এপ্লিল) মনোনয়নপত্র দাখিলের জন্য দেলোয়ার হোসেন ব্যাংকে জামানতের টাকা জমা দেওয়ার জন্য বের হন। এ সময় তারা জরুরী প্রয়োজনে জেলা নির্বাচন কার্যালয়ের সামনে গেলে সেখান থেকে একটি কালো রঙের মাইক্রোবাসে করে কয়েকজন দুবৃত্তরা আলাউদ্দিন মুন্সিকে অপহরণ করে নিয়ে যায়। পরে দেলোয়ার হোসেন নির্বাচন অফিস থেকে নেমে আসলে তাকেও একটি মাইক্রোবাসে করে তুলে নিয়ে নেয়। এ সময় তারা তাকে গাড়ির ভিতর মারধর করে। পরে বিকেলে দেলোয়ার হোসেনের বাড়ির সামনে (সিংড়া উপজেলার কলম ইউনিয়নের পারসাঐল গ্রাম) সামনে ফেলে দিয়ে চলে যায়। চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেনকে অপহরণের দুটি সিসিটিভি ফুটেজ পাওয়া গেছে। দেলোয়ার হোসেনকে অপহরণ করে যে গাড়িতে তোলা হয় সেটি তার প্রতিদ্বন্দ্বী লুৎফুল হাবীব রুবেলের।