অক্সিজেন কারখানায় গ্যাস সিলিণ্ডার বিস্ফোরণে নিহত ২

    বিস্ফোরণে দগ্ধ

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম মহানগরীর পাচঁলাইশ থানার নাসিরাবাদ এলাকায় অবস্থিত একটি অক্সিজেন কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে সৃষ্ট আগুনে দুই শ্রমিক অগ্নিদ্বগ্ধ হয়ে নিহত হয়েছেন।

    আজ মঙ্গলবার সকাল ৭টার দিকে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় অগ্নিদ্বগ্ধ একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    নিহতরা হলেন পবিত্র কুমার দাশ (৬০) বাড়ি বরিশাল ও মো. ছাবেদ (৩০) বাড়ী ফেনী জেলায়।

    চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহত নূরুল ইসলামের বাড়ী চট্টগ্রামের সীতাকুণ্ড।

    চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জহিরুল ইসলাম গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, নাসিরাবাদের একটি কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহত ৩ জনকে হাসপাতালে আনার পথে একজন এবং চিকিৎসাধীন অবস্থায় আরো একজন মারা যায়।

    ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন জানান, আজ মঙ্গলবার সকাল ৭টার দিকে পাঁচলাইশ থানার নাসিরাবাদ শিল্প এলাকায় অবস্থিত জনৈক শফিকুর ইসলাম চৌধুরীর মালিকানাধীন সিরাজ আনু অক্সিজেন লিমিটেড এর কারখানায় সকালে কাজ করার সময় হঠাৎ একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটে কারখানায় আগুন ধরে যায়।

    খবর পেয়ে নগরীর নন্দনকান, আগ্রাবাদ, চন্দনপুরা ও বায়োজিদ স্টেশন থেকে ৪টি ইউনিটের ৬টি গাড়ি ঘটনাস্থলে গেলেও আগুন আগেই নির্বাপণ হয়ে যায়।

    ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর সজিব সরকার জানান, দুর্ঘটনায় কবলিত প্রতিষ্ঠান সিরাজ আনু অক্সিজেন লিমিটেড এ অগ্নি নির্বাপণের কোন সরঞ্জাম ছিল না। তা ছাড়া ফায়ার সার্ভিসের আইন অনুযায়ী যে সকল নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়ার কথা তার কোনটাই ছিলনা।

    বিএম/রাজীব..